30 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল বরিশাল

ঝালকাঠিতে গণহত্যা দিবস পালিত

ঝালকাঠিতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে গণহত্যা দিবস। এ উপলক্ষে শনিবার সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ঝালকাঠি জেলা প্রশাসন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আফরুজুল হক টুটুল। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) লতিফা জান্নাতির সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম ও পৌর কাউন্সিলর হাবিবুর রহমান হাবিল।

সভায় ১৯৭১ সালের ভয়াল ২৫ মার্চ রাতে যারা শহীদ হয়েছিলেন সেই সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এ সময় বক্তারা গণহত্যার ইতিহাস নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার উপর গুরুত্বারোপ করেন। পরে শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গণহত্যা দিবস উপলক্ষে শহরের বিভিন্ন স্থানে গণহত্যার উপর দুর্লভ প্রামাণ্যচিত্র প্রদর্শণীর আয়োজন করে ঝালকাঠি জেলা তথ্য অফিস। এছাড়া সারা দেশের ন্যায় একযোগে ঝালকাঠিতে রাত ১০.৩০ মিনিট থেকে ১০.৩১ পর্যন্ত ১ মিনিটের জন্য প্রতীকী ব্লাক-আউট করা হবে। 

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official