অক্টোবর ২৪, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ক্রিকেট খেলাধুলা জাতীয় রাজণীতি

করোনা পরিস্থিতি : ঢাকার ক্লাব ক্রিকেট নিয়ে যা বললেন পাপন

অনেক আন্তর্জাতিক ও বৈশ্বিক ক্রীড়া আসর সাময়িকভাবে স্থগিত। তবে বাংলাদেশে পেশাদার ফুটবল লিগ চলছে। আগামীকাল (রোববার) থেকে ঢাকার ক্রিকেটের মূল আসর প্রিমিয়ার লিগ শুরু হতে যাচ্ছে।

এখানেও করোনা আতঙ্ক বিরাজ করছে। সে কারণেই ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের বেশ কিছু নির্দেশাবলি দিয়ে দিয়েছে । হাত মেলানো ও ‘হাই ফাইভ’ করায় এসেছে নিষেধাজ্ঞা।

তারপরও প্রিমিয়ার লিগ আয়োজন নিয়ে বিসিবির আরও কোন বিকল্প বা দ্বিতীয় চিন্তা আছে কি না? বর্তমান পরিবেশ ও প্রেক্ষাপটে ঢাকা ক্লাব ক্রিকেটের আসর ঠিকমতো আয়োজন সম্ভব কি না? তা নিয়েও আছে প্রশ্ন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বরাবরই বলে এসেছেন, ঢাকার লিগ এখন আর আগের মতো দর্শক টানে না। তাই ব্যাপক জনসমাগমের কোন সম্ভাবনা নেই। স্বাস্থ্যঝুঁকি তুলনামূলক কম।

আজও তার মুখে সেই কথা। তবে শনিবার পড়ন্ত বিকেলে মিডিয়ার সঙ্গে আলাপে বিসিবি সভাপতি একটি নতুন কথা বলেছেন। সরকার থেকে যদি লিগ চালানোয় কোনোরকম নিষেধাজ্ঞা চলে আসে, তখন অবশ্যই তা বন্ধ করে দেয়া হবে।

পাপন বলেন, ‘ঘরোয়া পর্যায়ের খেলা অনেক জায়গায় চলছে। এটা কিন্তু দেশের বাইরেও চলছে। কারণ এটা দর্শকশূন্য হওয়ার সম্ভাবনাই বেশি। মূল চিন্তার জায়গা হচ্ছে দর্শক ও প্লে­য়ারদের। তারপরেও ক্লাব ও প্লে­য়ারদের সঙ্গে কথা বলে যদি কখনও আমাদের মনে হয়…এছাড়া সরকার থেকে কোনো নিষেধাজ্ঞা আসে, তাহলে আমরা সে মোতাবেক সিদ্ধান্ত নেবো।’

ক্রিকেটারদের দিয়ে করোনা সচেতনতার বার্তা দেয়া যায় কি না? এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘আমার ধারণা এটা হবে। যেহেতু এখন পর্যন্ত এটা সরকার করছে, কাজেই সরকারকে করতে দেই আমরা। এরপরে যখন যার সাহায্য সহযোগিতা লাগবে আমরা করব।’

সম্পর্কিত পোস্ট

আমুর দেশত্যাগে নিষেধাজ্ঞার আবেদন

banglarmukh official

‘রাষ্ট্রপতি উদ্দেশ্যমূলকভাবে পদত্যাগপত্র সরিয়ে ফেলেছেন’

banglarmukh official

জামায়াত ক্ষমতায় গেলে নারীদের হিজাব বাধ্যতামূলক হবে? যা বললেন ডা. শফিকুর

banglarmukh official

আজম-নিক্সন-ওদুদের দেশত্যাগে নিষেধাজ্ঞা

banglarmukh official

সচিবালয়ে ঢুকে পড়া অর্ধশতাধিক শিক্ষার্থী আটক

banglarmukh official

ঢাকায় আসছে যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের প্রতিনিধিদল

banglarmukh official