27 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
আন্তর্জাতিক

ট্রেন দুর্ঘটনা: গ্রিসে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

গ্রিসে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। রবিবার দেশটির সংসদের বাইরে এই সংঘর্ষ হয়। আল জাজিরার খবরে বলা হয়েছে, হাজারো শিক্ষার্থী সংসদের বাইরে বিক্ষোভ করে। পুলিশের দিকে তারা পেট্রল বোমা ছুড়ে মারে।

এছাড়া বিক্ষোভকারীরা ময়লার বিনে আগুন ধরিয়ে দেয়।
জবাবে পুলিশ টিয়ার গ্যাস এবং স্টান গ্রেনেড ছোড়ে। কয়েক মিনিটের মধ্যে পুলিশ সিয়ানট্যাগমা স্কয়ার থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দিতে সমর্থ হয়। এরপর বিক্ষোভকারীরা পার্শ্ববর্তী সড়কে ছড়িয়ে পড়েন।

গ্রিসের পুলিশ জানিয়েছে, সংসদের বাইরে অন্তত ১২ হাজার বিক্ষোভকারী জড়ো হয়। তারা গত মঙ্গলবারের ভয়াবহ ট্রেন দুর্ঘটনার ‘জবাবদিহিতা’ দাবি করেন। বিক্ষোভকারীরা বলেন, ‘এই অপরাধ আমরা ভুলে যাব না। ’ তারা আকাশে কালো বেলুনের প্লাকার্ড উৎক্ষেপণ করেন যাতে লেখা ছিল, ‘তাদের নীতি মানুষের মূল্য দেওয়ার কারণ।


স্থানীয় সময় গত ২৮ ফেব্রুয়ারি গভীর রাতে গ্রিসের লারিসা শহরের কাছে যাত্রীবাহী একটি ট্রেনের সঙ্গে মালবাহী একটি ট্রেনের সংঘর্ষ হয়। এতে ৫৭ জন নিহত হন। আহত হন আরও অন্তত ৬৬ জন। লারিসা শহরের কর্তৃপক্ষ জানায়, যাত্রীবাহী ট্রেনটি গ্রিসের রাজধানী এথেন্স থেকে উত্তরাঞ্চলীয় শহর থেসালোনিকি যাচ্ছিল। আর মালবাহী ট্রেনটি থেসালোনিকি থেকে লারিসা যাচ্ছিল।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করা এক বার্তায় গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস বলেন, প্রধানমন্ত্রী হিসেবে আমি প্রত্যেকের কাছে দায়বদ্ধ। তবে বিশেষ করে যারা দুর্ঘটনার শিকার হয়েছেন, তাদের স্বজনদের কাছে আমি ক্ষমা প্রার্থনা করছি। ’

সম্পর্কিত পোস্ট

যুক্তরাষ্ট্রের সিয়াটলের কাছে গুলির ঘটনায় নিহত ৫

banglarmukh official

ফুটবল ম্যাচের জয় উদযাপনে এলোপাথাড়ি গুলি, নিহত ৩

banglarmukh official

বিমানে বোমা হামলার হুমকির পর এবার দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ

banglarmukh official

হামাসের নতুন প্রধান খালেদ মেশাল

banglarmukh official

ট্রাম্পের প্রচারে ৭৫ মিলিয়ন ডলার দিলেন ইলন মাস্ক

banglarmukh official

যুক্তরাষ্ট্রে দুর্ঘটনা: হাজার হাজার গাড়ি যেভাবে পৌঁছাচ্ছে রাশিয়ায়

banglarmukh official