30 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ক্রিকেট খেলাধুলা

প্রথমবারের মতো ‘আইকনিক মাঠে’ খেলার আনন্দে আপ্লুত আজহার

প্রায় এক যুগের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৯৩ টেস্ট খেলে ১৯ সেঞ্চুরিতে করেছেন সাত হাজারের কাছাকাছি রান। কিন্তু কখনও নিজ শহরের মাঠ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে খেলতে পারেননি পাকিস্তানের সাবেক অধিনায়ক ও টপঅর্ডার ব্যাটার আজহার আলি।

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর নিজের মাঠে খেলার অভিজ্ঞতা হলো তার। সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ টেস্টটি শুরু হয়েছে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। আজহার এর আগে করাচি ও রাওয়ালপিন্ডিতে খেললেও, লাহোরে নামলেন প্রথমবার।

এর প্রতিক্রিয়া জানাতে গিয়ে আজহার বলেছেন, ‘এটি সত্যিই আবেগের মুহূর্ত। যখন ছোট ছিলাম, গাদ্দাফি স্টেডিয়াম আইকনিক ভেন্যু ছিল। যখনই এর পাশ দিয়ে যেতাম, বারবার মনে হতো আমি এর ভেতরে খেলতে চাই। প্রথম শ্রেণির ক্রিকেটে আগেও খেলেছি এখানে।’

তিনি আরও যোগ করেন, ‘আমার টেস্ট অভিষেকের পর থেকে পাকিস্তানের বাইরেই সব খেলা হয়েছে। আমাদের মনে হতো, হয়তো কখনও আর ঘরের মাঠে খেলতে পারবো না। তবে অবশেষে পাকিস্তানে এবং তারপর লাহোরে খেলার অপেক্ষা শেষ হলো।’

ক্যারিয়ারে প্রথমবারের মতো নিজ শহরের মাঠে খেললেও, ব্যাটিংয়ে নামার জন্য আরও অপেক্ষা করতে হচ্ছে আজহারকে। কেননা লাহোর টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। পাকিস্তান একাদশে ফাহিম আশরাফের জায়গায় এসেছেন নাসিম শাহ।

পাকিস্তান একাদশ: আব্দুল্লাহ শফিক, ইমাম উল হক, আজহার আলি, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নোমান আলি, সাজিদ খান, হাসান আলি, শাহিন শান আফ্রিদি ও নাসিম শাহ।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), প্যাট কামিনস (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লিয়ন ও মিচেল সুয়েপসন।

সম্পর্কিত পোস্ট

সাকিবের নতুন ভিডিও ভাইরাল

banglarmukh official

দ.আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ অলআউট ১০৬

banglarmukh official

বিদায়ী টেস্ট খেলতে দেশে ফেরা হচ্ছে না সাকিবের

banglarmukh official

শাহিন বাবর নাসিম বাদ, যা বললেন আফ্রিদি

banglarmukh official

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি লেগ-স্পিনার

banglarmukh official

অর্ধেকের বেশি কমতে যাচ্ছে সাকিবের বেতন

banglarmukh official