27 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল বরিশাল

৮ দিনের জন্য বরিশাল-ঢাকা নৌ রুটে চালু হচ্ছে সরকারি জাহাজ

যাত্রী সংকটের অজুহাতে বন্ধ হওয়ার সাতমাস পর বরিশাল-ঢাকা নৌ রুটে মাত্র আট দিনের জন্য আবার চালু হচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) জাহাজ। যাত্রী চাপ সামাল দিতে ঈদুল ফিতরের আগে এবং পরে চারদিন করে এ রুটে চলাচল করবে রাষ্ট্রীয় এ সংস্থাটির অধিনস্ত এমভি মধুমতি জাহাজ।

বিআইডব্লিউটিসি বরিশালের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. জসিম উদ্দিন সিকদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন জাহাজটি ঢাকা থেকে বরিশাল হয়ে পিরোজপুরের বড়মাছুয়া পর্যন্ত যাত্রীসেবা দেবে। এর আগে বাগেরহাটের মোড়লগঞ্জ পর্যন্ত চলতো রাষ্ট্রীয় সংস্থার যাত্রীবাহী নৌযান।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, ‘পদ্মা সেতু উদ্বোধনের ফলে যাত্রী সংকটে পড়ে নৌপথ। তার ওপর বেড়ে যায় জ্বালানি তেলের মূল্য। তাই লোকসানের অজুহাতে গত বছরের ২২ সেপ্টেম্বর থেকে ঢাকা-মোড়েলগঞ্জ ভায়া বরিশাল রুটে স্টিমার সার্ভিস বন্ধ করে দেয়া হয়।

বিআইডব্লিউটিসি বরিশালের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. জসিম উদ্দিন সিকদার বলেন, ‘ঈদের আগে এবং পারে ঢাকা-বরিশাল রুটে যাত্রীদের চাপ বেশি থাকে। তাই যাত্রীদের সুবিধার্থে অভ্যন্তরীণ ও উপকূলীয় রুটে নিয়মিত যাত্রীবাহী স্টিমার সার্ভিসের সাথে অতিরিক্ত বিশেষ যাত্রীবাহী সার্ভিস পরিচালনার সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী ঈদের আগে ১৮ ও ২১ এপ্রিল ঢাকা থেকে বরিশাল হয়ে বড়মাছুয়া এবং ১৯ ও ২৩ এপ্রিল মাছুয়া থেকে বরিশাল হয়ে ঢাকা। একই ভাবে ঈদ পরবর্তী ২৭ ও ৩০ এপ্রিল ঢাকা থেকে এবং ঈদের পরে ২৯ ও ৩১ এপ্রিল বড়মাছুয়া থেকে বরিশাল হয়ে ঢাকা পর্যন্ত যাত্রীসেবা দিবে মধুমতি নামের জাহাজটি।
ঈদ সার্ভিসে ঢাকা থেকে ১৬১ কিলোমিটার দূরত্বে বরিশাল পর্যন্ত সর্বনিম্ন ভাড়া (তৃতীয় বা সুলভ শ্রেণির যাত্রী ভাড়া) ২০৫ টাকা ও ঢাকা থেকে ২৬০ কিলোমিটার দূরত্বে বড়মাছুয়া পর্যন্ত সর্বনিম্ন ভাড়া ৩১৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official