27 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ঝালকাঠি বরিশাল

ঝালকাঠির কাঠালিয়ায় বাল্য বিয়ের দায়ে বর-শ্বশুর কারাগারে

ঝালকাঠির কাঠালিয়ায় বাল্যবিবাহের অনুষ্ঠান পণ্ড করে বর ও শ্বশুরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কনের বাবা মো: কাওসার খান (৫৫) ও বর নুর আলম জুয়েলকে (২৮) আলাদা আলাদাভাবে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

সোমবার (২৪ এপ্রিল) দুপুরে উপজেলার আওরাবুনিয়া ইউনিয়নের উত্তর চড়াইল গ্রামে এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মিজানুর রহমান এ অভিযান পরিচালনা করে কারাদণ্ড দেন।

কারাদণ্ডপ্রাপ্ত শ্বশুর কাওসার খান কাঠালিয়া উপজেলার উত্তর চড়াইল গ্রামের মো: সুলতান খানের ছেলে ও বর নুর আলম জুয়েল রাজাপুর উপজেলার পুটিয়াখালী গ্রামের মো: আ: খালেকের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পারিবারিকভাবে উপজেলার উত্তর চাড়াইল গ্রামের কিশোরীর (১৭) সাথে রাজাপুর উপজেলার পুটিয়াখালী গ্রামের মো: আ: খালেকের ছেলে নুর আলমের সাথে বিয়ে দেয়।

ওই কিশোরী গ্রামের একটি মাদরাসার দশম শ্রেণির ছাত্রী। সোমবার দুপুরে তাদের গ্রামের বাড়িতে মেয়েটির বিবাহত্তোর খাওয়া-দাওয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে ঘটনাস্থলে অভিযান চালিয়ে বাল্য বিবাহের সব আয়োজন ভণ্ডুল করে দেয়া হয়। এছাড়া অপ্রাপ্ত বয়সে মেয়েকে বিয়ে দেয়ার দায়ে মেয়ের বাবাকে বাল্যবিবাহ নিরোধ আইনে ৬ মাসের এবং বিয়ে করার দায়ে বর নুর আলম জুয়েলকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। কারাদণ্ড প্রাপ্তদের কারাগারে পাঠানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মিজানুর রহমান জানান, অপ্রাপ্ত বয়সে মেয়েকে বিয়ে দেয়ার দায়ে মেয়ের বাবাকে বাল্যবিবাহ নিরোধ আইনে ৬ মাসের এবং বিয়ে করার দায়ে বরকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। তাদের দু’জনকে থানার মাধ্যমে কারাগারে পাটানো হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

ঝালকাঠির চার থানার ওসিকে বদলি

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official