28 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

কাউন্সিলর বাহারের ওপর অস্ত্রধারীদের হামলা, এলাকাবাসীর ঐক্যবদ্ধ প্রতিরোধ

বরিশাল সিটি কর্পোরেশনের ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এনামুল হক বাহারের ওপর সশস্ত্র হামলা চালিয়ে মেয়র সাদিক আব্দুল্লাহ অনুসারী একই ওয়ার্ডের সাবেক কমিশনার নোমান মল্লিক। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে কাউন্সিলর বাহার মোটরসাইকেলযোগে সিঅ্যান্ডবি ১নম্বর পোল হয়ে বাসায় যাওয়ার প্রাক্কালে মল্লিকবাড়ির সম্মুখে নোমানের নেতৃত্বে অন্তত ২০ থেকে ২৫ জনের একটি বাহিনী লাঠিসোটা এবং ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে। একপর্যায়ে তারা কাউন্সিলর বাহারসহ তার সঙ্গীদের এলোপাতাড়ি পেটাতে শুরু করলে স্থানীয় জনতা প্রতিরোধ গড়ে তোলে। তখন পরিস্থিতি খারাপ দেখে নোমান সহযোগীদের নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশ গিয়ে পরিবেশ নিয়ন্ত্রণ করে এবং ঘটনাস্থল থেকে নোমানের লোকদের একটি মোটরসাইকেল উদ্ধার করে। জনপ্রিয় কাউন্সিলরের ওপর হামলার ঘটনায় প্রতিবাদস্বরুপ ওয়ার্ডের বাসিন্দারা নোমান মল্লিকের বাসা ঘেরাও করে রাখে এবং তাকে গ্রেপ্তার দাবি জানায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কাউন্সিলর বাহার একটি মোটরসাইকেলযোগে সিঅ্যান্ডবি রোড হয়ে বাসায় যাচ্ছিলেন, তার পেছনে আরও দুটি মোটরসাইকেলে চারজন ছিলেন। তারা মল্লিকবাড়ির সম্মুখে পৌঁছালে সাবেক কমিশনার নোমান মল্লিকের নেতৃত্বে কয়েকজন লোক তাদের গতিরোধ করে লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালিয়েছে। এই খবর পেয়ে আশাপাশের লোকজন ছুটে গিয়ে প্রতিরোধ গড়ে তুললে হামলাকারী নোমানসহ সকলে পালিয়ে যায়। পরে বিক্ষুব্ধ এলাকাবাসী নোমান মল্লিকের বাসা ঘেরাও করে রাখে।

কাউন্সিলর বাহার অভিযোগ করেন, নির্বাচন কমিশন অফিসে কাজ শেষে তিনি সঙ্গীসমেত এলাকায় ফিরছিলেন। কিন্তু এর আগেই সিঅ্যান্ডবি ১ নম্বর পোল এলাকায় সাবেক কমিশনার সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র লোক নোমান মল্লিক ২০ থেকে ২৫ জনের একটি বাহিনী নিয়ে লাঠিসোটা এবং ধারালো অস্ত্রসমেত হামলা করে। কিছু বুঝে ওঠার আগেই তারা এলোপাতাড়ি পিটুনি শুরু করে দেয়। এসময় তারা প্রতিরোধ গড়ে তুললে স্থানীয় বাসিন্দা এসে একত্রিত হলে ভয়ে নোমানসহ তার লোকজন একটি মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে কোতয়ালি মডেল থানা পুলিশের ওসি (অপারেশন) বিপ্লব কুমার মিস্ত্রির নেতৃত্বে একটি টিম গিয়ে পরিবেশ নিয়ন্ত্রণ করে এবং নোমানের ফেলে যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার করেছে।

ওসি জানান, কাউন্সিলরের ওপর সাবেক কমিশনারের নেতৃত্বে হামলা হয়েছে, এমন খবর পেয়ে ঘটনাস্থলে যান। কিন্তু এর আগেই হামলাকারীরা পালিয়ে গেছে, তবে তাদের ফেলে যাওয়া একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

এই ঘটনায় অভিযোগ দিলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে, জানান ওসি।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official