31 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
পটুয়াখালী বরিশাল

কুয়াকাটা সৈকতে মিলছে সোনাদানা-জিনিসপত্র!

মোখার প্রভাবে কুয়াকাটা সৈকতে হওয়া উত্তাল ঢেউয়ে স্বর্ণের চেইন, নুপুর, সানগ্লাস ও পয়সাসহ বিভিন্ন জিনিসপত্র কুড়িয়ে পাচ্ছেন স্থানীয়রা।

বেশিরভাগ সময় ভাটার পরে সমুদ্র সৈকত এলাকার বালিয়ারী থেকে হাজার হাজার টাকার দামি জিনিসও পেয়ে থাকেন তারা। কিন্তু টুরিস্ট পুলিশের কাছে এ নিয়ে কোনো হারানো সাধারণ ডায়েরি বা অভিযোগ না থাকায় কোনো আইনি পদক্ষেপ নিতে পারে না প্রসাশন।

প্রতিদিনই কুয়াকাটা সমুদ্র সৈকতে গোসলে নেমে অনেক মূল্যবান জিনিস হারিয়ে ফেলেন পর্যটকরা। এছাড়া সাগরে জেলেরা মোবাইল বা অন্যান্য জিনিসপত্র হারিয়ে ফেলেন।

পরে যখন বিভিন্ন সময়ে অমাবশ্যা, পূর্ণিমা বা আবহাওয়া খারাপ থাকে, তখন পানির চাপে অনেক জিনিসপত্র কিনারে উঠে আসে।স্থানীয়রা জানান, আমরা ভাটার সময় সাগর পাড়ে ও জিওটিউবের গর্তের মধ্যে বিভিন্ন জিনিসপত্র পাচ্ছি।

এদিকে পর্যটকরা বলেন, সমুদ্রে গোসলের সময় সখের জিনিস হারিয়ে গেলেও সেটা আর ফিরে পাওয়া সম্ভব না। তাই আমরা অভিযোগও করি না বা করেও কোনো লাভ হয় না।

ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের কে এম বাচ্চু বলেন, কুয়াকাটায় আগত পর্যটকদের নগত অর্থ, মূলবান জিনিসপত্র অনেক সময় সৈকত পাড়ে হারিয়ে যায়। সেগুলো স্থানীয়রা পেলে ট্যুরিস্ট পুলিশের কাছে হস্তান্তর করে এবং টুরিস্ট পুলিশ মাইকিং করে দেয়।

তিনি আরও বলেন, সমুদ্রের বালীয়ারীতে কোনো জিনিস পেলে তা কেউ প্রকাশ করেন না। প্রশাসনের কাছেও অভিযোগ করতে কাউকে দেখিনি।

এ বিষয়ে ট্যুরিস্ট পুলিশ আনুষ্ঠানিক কোনো বক্তব্য না দিলেও, পুলিশ সদস্যরা বলেন, অভিযোগ না থাকায় এ বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া সম্ভব হয় না।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official