28 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল রাজণীতি

বরিশালসহ ৫ সিটিতে প্রার্থী ঘোষণা করল জাতীয় পার্টি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশালসহ পাঁচ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ঘোষণা করেছে সংসদের বিরোধী দল জাতীয় পার্টি। একইসঙ্গে দলটি জানিয়েছে আগামীতে সব ধরনের নির্বাচনে অংশ নেবে তারা।

জাপার প্রার্থীরা হচ্ছেন- বরিশালে ইকবাল হোসেন তাপস, সিলেটে মোহাম্মদ নজরুল ইসলাম বাবুল, রাজশাহীতে মোহাম্মদ সাইফুল ইসলাম স্বপন, গাজীপুরে এম এম সিরাজ এবং খুলনায় মোহাম্মদ শফিকুল ইসলাম মধু।

বৃহস্পতিবার (৪ মে) রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন।

তিনি বলেন, “আগামীতে সব ধরনের নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি। এ জন্য নির্বাচন কমিশনকে সব দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে হবে।”

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি ভোটের মনোনয়নপত্র বাছাই শেষ, রিটার্নিং কর্মকর্তার বাছাইয়ের বিরুদ্ধে আপিলের শেষ সময় ৪ মে, আপিল কর্তৃপক্ষ কর্তৃক আপিল নিষ্পত্তির শেষ সময় ৭ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ মে। প্রতীক বরাদ্দ ৯ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ মে।

খুলনা ও বরিশাল সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ মে, বাছাই ১৮ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের শেষ সময় ২১ মে। আপিল কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তির শেষ সময় ২৪ মে। প্রত্যাহারের শেষ সময় ২৫ মে, প্রতীক বরাদ্দ ২৬ মে ও ভোট ১২ জুন।

রাজশাহী ও সিলেট সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে, বাছাই ২৫ মে। আপিল কর্তৃপক্ষের কাছে আপিল দায়েরের শেষ সময় ২৮ মে। আর আপিল কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তির শেষ সময় ৩১ মে। প্রত্যাহারের শেষ সময় ১ জুন, প্রতীক বরাদ্দ ২ জুন ও ভোট ২১ জুন।

৫ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ গত ১৫ এপ্রিল প্রার্থী ঘোষণা করে। তারা হলেন- গাজীপুরে আজমত উল্লাহ খান, বরিশালে আবুল খায়ের আব্দুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত, সিলেটে মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, রাজশাহীতে খায়রুজ্জামান লিটন এবং খুলনায় তালুকদার আব্দুল খালেক।

এছাড়া গত ২৭ এপ্রিল বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী ঘোষণা করে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটি কেন্দ্রীয় জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমকে প্রার্থী করা হয়েছে।’

সম্পর্কিত পোস্ট

আপনার সঙ্গে আলাদা করে কিছু বলব না স্যার: ব্যারিস্টার সুমন

banglarmukh official

ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে

banglarmukh official

৬০ ব্যাংকসহ বিভিন্ন জায়গায় সালমান এফ রহমানের তথ্য চেয়ে দুদকের চিঠি

banglarmukh official

৪৩তম বিসিএস ও ৮০৩ এসআই নিয়োগ বাতিল দাবি বিএনপির

banglarmukh official

কাদেরসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

banglarmukh official

১৮ নভেম্বরের মধ্যে হাসিনাকে হাজির করার নির্দেশ

banglarmukh official