28 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

বরিশালে নিষিদ্ধ জাল জব্দ করে বিনষ্ট, অর্থদন্ড

বরিশালের বানারীপাড়ায় জাটকা ও রেণুপোনাসহ দেশীয় মাছ রক্ষায় সন্ধ্যা নদী ও এর শাখা খালে অভিযান অব্যাহত রয়েছে। উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নাসির উদ্দিনের নেতৃত্বে ১০ মে বুধবার দিনভর সন্ধ্যা নদী ও এর শাখা খালে অভিযান চালিয়ে ৮টি নিষিদ্ধ চরঘেরা ও একটি ভেসাল জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ৪০ হাজার টাকা। পরে উপজেলা পরিষদ চত্বরে জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

৯ মে মঙ্গলবার সন্ধ্যায় বানারীপাড়া ফেরী ঘাটে অভিযান চালিয়ে বিক্রির প্রস্ততিকালে ২০ কেজি ইলিশের পোনাসহ বন্দর বাজারের অসাধূ মাছ ব্যবসায়ী মো,ফরিদকে আটক করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফাতিমা আজরিন তন্বী মোবাইল কোর্টে মৎস্য আইনে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। জব্দকৃত মাছ স্থানীয় দুইটি এতিমখানায় বিতরণ করা হয়।

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নাসির উদ্দিন উপস্থিত ছিলেন। এর আগে ৮ মে সন্ধ্যা নদী ও এর সংশ্লিষ্ট খালে মোবাইল কোর্ট পরিচালনা করে ২৫টি চরঘেরা ও দুটি চায়না দুয়ারী জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়। যার অনুমানিক মূল্য প্রায় অর্ধলক্ষাধিক টাকা।

এ প্রসঙ্গে অভিযানের নেতৃত্বে থাকা বানারীপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নাসির উদ্দিন বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। সেই সম্পদ রক্ষা করতে জাটকা নিধন না করে ইলিশকে বেড়ে ওঠার সুযোগ করে দিতে সবার সহযোগিতা প্রয়োজন। জাটকা ও রেণুপোনাসহ দেশীয় মাছ রক্ষায় তার এ অভিয়ান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official