27 C
Dhaka
অক্টোবর ২৪, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
খেলাধুলা প্রচ্ছদ ফুটবল বিশ্বকাপ ফুটবল

একাধিক সুযোগ নষ্ট করে কোস্টারিকাকে হারাল সার্বিয়া

গোলের একাধিক সুযোগ নষ্ট করলেও রাশিয়া বিশ্বকাপে শুভসূচনা করেছে সার্বিয়া। অধিনায়ক আলেক্সান্দার কোলারভের গোলে কোস্টারিকাকে ১-০ ব্যবধানে হারিয়ে দুই বিশ্বকাপের পর প্রথমবারের মতো জয় পেল দলটি।

২০০৬ ও ২০১০ বিশ্বকাপ সার্বিয়া শুরু করেছিল ১-০ গোলে হেরে। ২০১৪ সালে বাছাই পেরুতে ব্যর্থ হওয়া দলটি সামারা অ্যারোনায় রবিবার কোস্টারিকার সঙ্গে প্রথম দেখায় জয়ের স্বাদও নিয়েছে।

গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে কোস্টা রিকার ওপর আধিপত্য করে সার্বিয়া। গনসালেস ফাঁকায় থেকেও লক্ষ্যভ্রষ্ট হেডে কোস্টা রিকাকে হতাশ করার পর চতুর্দশ মিনিটে সার্বিয়ার আলেক্সান্দার মিত্রোভিচের শট এক খেলোয়াড়ে গায়ে লেগে কিছুটা দিক পাল্টালেও কেইলর নাভাসের গ্লাভসে জমে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলের দারুণ সুযোগ নষ্ট হয় সার্বিয়ার। মিলিনকোভিচ-সেভিচের লব থেকে পাওয়া বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে নাভাসের গায়ে মারেন মিত্রোভিচ।

৫৬তম মিনিটে আর হতাশ হতে হয়নি সার্বিয়াকে। ২৫ গজ দূর থেকে এএস রোমার ডিফেন্ডার কোলারভের দুর্দান্ত বাঁকানো ফ্রি কিক কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে পায়। রিয়াল মাদ্রিদের হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা নাভাসও বলের নাগাল পাননি।

৭৬তম মিনিটে মিলিনকোভিচ-সেভিচের বাড়ানো ক্রস নাভাস ঝাঁপিয়ে পড়ে গ্লাভস ছোঁয়াতে ব্যর্থ হওয়ার পর বল যায় মিত্রোভিচের পায়ে। কিন্তু ফুলহ্যামের এই ২৩ বছর বয়সী ফরোয়ার্ড ফাঁকা জালে বল ঠেলতে পারেননি। শেষ দিকে মিত্রোভিচ তালগোল পাকিয়ে আরেকটি সুযোগ নষ্ট করেন।

সমতায় ফেরা গোলের জন্য শেষ দিকে মরিয়া হয়ে ওঠে কোস্টা রিকা। কিন্তু উরুগুয়েকে ৩-১ গোলে হারিয়ে গত বিশ্বকাপ শুরু করা দলটি এবার শুরুতে চমক দেখাতে পারল না।

আগামী শুক্রবার ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে সার্বিয়া। একই দিন মুখোমুখি হবে ব্রাজিল-কোস্টারিকা

সম্পর্কিত পোস্ট

পায়রা সমুদ্রবন্দরের দিকে এগিয়েছে ঘূর্ণিঝড় ‘দানা’

banglarmukh official

ভারতকে হারিয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ

banglarmukh official

সংবিধান বাতিল এবং রাষ্ট্রপতির অপসারণ দাবিতে জাতীয় ঐক্যের ডাক

banglarmukh official

রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

banglarmukh official

সাকিবের নতুন ভিডিও ভাইরাল

banglarmukh official

দ.আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ অলআউট ১০৬

banglarmukh official