28 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
প্রচ্ছদ বরিশাল রাজণীতি

ফুলে ফুলে সিক্ত নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত নগরবাসীর স্বপ্ন পূরণের প্রতিশ্রুতি

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে দ্বিগুণের বেশি ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত। সোমবার রাতে ভোটের ফলাফল ঘোষণার পর পরই উল্লাসে মেতে ওঠেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা। ফুল দিয়ে বরণ করেন নতুন নগর পিতা খোকন সেরনিয়াবাতকে।

সেই ধারাবাহিকতা অব্যাহত ছিলো গতকাল মঙ্গলবারও। এ দিন সকাল থেকেই নবনির্বাচিত মেয়রকে তাঁর বাসায় এবং সদর রোডে নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে ফুলেল ঊষ্ণতায় সিক্ত করেন।

মঙ্গলবার বেলা ১২টায় নগরীর নিউ সার্কুলার রোডের বাসায় সাংবাদিকদের কাছে নিজের প্রতিক্রিয়া জানান নগরপিতা খোকন সেরনিয়াবাত। এসময় তিনি বলেন, ‘জনগণ বিপুল ভোটে আমাকে বিজয়ী করেছে। এজন্য আমি তাদের কাছে চিরকৃতজ্ঞ।

নতুন নগরপিতা বলেন, সর্বস্তরের মানুষ আমাকে যে ভালোবাসা দিয়েছে, সেই ভালোবাসার মর্যাদা আমি রক্ষা করবো। আমার ইশতেহারের প্রতিশ্রুতিগুলো বাস্তবায়ন করে নগরবাসীর স্বপ্ন পূরণ করবো।

এর আগে সকালে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী ফুল নিয়ে ভিড় জমান খোকন সেরনিয়াবাতের বাসায়। তাঁরা বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে নেচে-গেয়ে উৎসব করে অভিনন্দন জানান তাঁকে।

এদিকে, দুপুরে নেতা-কর্মীদের নিয়ে সদর রোডে নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে যান নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত। সেখানে তিনি দলীয় নেতা-কর্মীদের সাথে সৌজন্য সাক্ষাত এবং কুশল বিনিময় এবং নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর আগে আওয়ামী লীগের উপদেষ্টম-লীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন খোকন সেরনিয়াবাত। এসময় নতুন মেয়রকে ফুল দিয়ে বরণ করেন আমু।

পরে বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম ফুল দিয়ে শুভেচ্ছা জানান নির্বাচিত মেয়রকে।
পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, ‘খুব শিঘ্রই বরিশালবাসী নগর উন্নয়নের চিত্র দেখতে পাবে। খোকন সেরনিয়াবাতের নেতৃত্বে আমরা একসঙ্গে বরিশালকে উন্নয়নের মহাসড়কে এগিয়ে নিয়ে যাবো।
তিনি বলেন, ‘ভাঙা সড়ক মেরামত এবং যে ৭টি খালের উন্নয়নে টেন্ডার হওয়ার পরেও কাজ শুরু করতে পারিনি সেই খালগুলো শিঘ্রই খনন এবং পুনরুদ্ধার কাজ শুরু করা হবে। সামনে বর্ষা মৌসুম। তার মধ্যেই যতটুকু পারি খালগুলো খনন করবো। এতে নগরবাসী কিছুটা হলেও জলাবদ্ধতা থেকে রেহাই পাবে।

এদিকে, পানিসম্পদ প্রতিমন্ত্রী ছাড়াও নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত ও তার স্ত্রী লুনা আবদুল্লাহকে ফুলেল শুভেচ্ছা জানান, আওয়ামী লীগের জাতীয় কমিটির নেতা বলরাম পোদ্দার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজালুল করিম, কেবিএস আহমেদ কবির, লস্কর নূরুল হক, আনিচ উদ্দিন আহমেদ সহিদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ্ শাহাব, জেলা শ্রমিকলীগের সভাপতি মো. শাহজাহান হাওলাদার, মহানগর যুবলীগের আহ্বায়ক নিজাম উদ্দিন, যুগ্ম আহ্বায়ক সাহিন সিকদার, জেলা বাস মালিক গ্রুপ ও মহানগর শ্রমীক লীগের সভাপতি আফতাব হোসেন, অমৃত লাল দে গ্রুপের পক্ষ থেকে বিজয় কৃষ্ণ দে ও ফরচুন গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমানসহ নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দ।

সম্পর্কিত পোস্ট

আপনার সঙ্গে আলাদা করে কিছু বলব না স্যার: ব্যারিস্টার সুমন

banglarmukh official

রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

banglarmukh official

ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে

banglarmukh official

৬০ ব্যাংকসহ বিভিন্ন জায়গায় সালমান এফ রহমানের তথ্য চেয়ে দুদকের চিঠি

banglarmukh official

৪৩তম বিসিএস ও ৮০৩ এসআই নিয়োগ বাতিল দাবি বিএনপির

banglarmukh official

কাদেরসহ ৪৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

banglarmukh official