29 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
প্রচ্ছদ বরিশাল বরিশাল

বহিরাগতদের নিয়ে সড়ক অবরোধ, ছবি তুলতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত


নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে বহিরাগতেদের নিয়ে সড়ক অবরোধ করার ছবি তুলতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত হয়েছেন । বরিশাল বিএম কলেজ ছাত্রলীগের বিতর্কিত কমিটির লোকজন বহিরাগতদের নিয়ে সড়ক অবরোধ করেছেন এ ঘটনায় সংবাদ সংগ্রহ হয়ে গেলে সাংবাদিকদের লাঞ্ছিত করেছেন তারা।
আজ রবিবার দুপুর বারোটার দিকে নগরীর বিএম কলেজ রোডে সড়ক অবরোধ করে আন্দোলন করেন বিতর্কিত ছাত্রলীগ কমিটির একাংশ। এতেকরে প্রায় দু’ঘন্টা ভোগান্তির শিকার হয় নগরবাসি।
এসময়ে পুলিশের উপস্থিতিতে এক সাংবাদিক ছবি তুলতে গেলে আন্দোলনরত কয়েকজন তার মোবাইলটি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে ও তাকে শারীরিক ভাবে লাঞ্ছিত করে। ঘটনাটি দেখতে পেয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আনোয়ার হোসেনে ও তার সাথে থাকা পুলিশ সদস্যরা ঐ সাংবাদিককে নিরাপদে সরিয়ে আনেন।

সড়ক অবরোধ করার কারন জানতে গেলে জানা যায়, তাদের এক সহপাঠীকে মারধরের প্রতিবাদে রাস্তা আটকিয়ে নগরবাসীর ভোগান্তি করে এই কর্মসূচী দিয়েছেন মেয়র সাদিক পন্থীরা। তবে অংশগ্রহণকারী বেশিরভাগ সদস্যই জানেন না কি কারনে এই অবরোধ?।
সরে জমিনে দেখা যায় আন্দোলনকারী বেশিরভাগ সদস্যই কোন স্কুল কলেজের শিক্ষার্থী নয়।

এ বিষয়টি ভিডিও ধারণ করলে চোখে পড়ে আন্দোলনরত কয়েকজনের।
ভিডিও ধারণ করায় ঐ সাংবাদিকের উদ্দেশ্যে তেরে আসেন কয়েকজন কথিত ছাত্রলীগ সদস্যরা।
এবং মোবাইলে ভিডিও ধারণ বন্ধ করার জন্য হুমকি ধামকি প্রদান করতে থাকেন। বিষয়টি উপস্থিত প্রশাসনের নজরে আসলে তাৎক্ষণিক ওই সাংবাদিককে নিরাপদে নিয়ে আসেন তারা।

সড়ক অবরোধ কর্মসূচীতে কর্মরত সাংবাদিকের সাথে কথা বললে তিনি জানায়, বিএম কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছেন। এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই বেশিরভাগই স্কুল ছাত্র এই আন্দোলনে অংশগ্রহণ করছেন। এমন দৃশ্য ভিডিও করতে গেলে আন্দোলনরত কয়েকজন আমার দিকে তেড়ে আসেন যাতে ভিডিও না করি। এ ঘটনার প্রত্যক্ষদর্শী কোতোয়ালি থানা পুলিশ তাই ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবিও জানান তিনি।
উল্লেখ্য সড়ক অবরোধের এই কর্মসূচির নেতৃত্বে ছিলেন বিএনপি পরিবারের সদস্য ও নগরীর আলোচিত টপ টেন মামলার অন্যতম আসামী মাজহারুল ইসলাম সোহান।
ছাত্রদল নেতার ছোটভাই সোহান তাদের নব্য বিতর্কিত কমিটির জানান দিতেই নগরবাসীকে ভোগান্তিতে ফেলে করেছেন এই সড়ক অবরোধ।

সম্পর্কিত পোস্ট

রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

banglarmukh official

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

‘আজ ওর ফল প্রকাশ হলো, কিন্তু মেয়েটা আমার নেই’

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official