28 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ক্রিকেট খেলাধুলা

শত্রুতা নয় ‘প্রতিদ্বন্দ্বী’ কোহলিকে বরং সাহস জোগালেন বাবর

দুজনের মধ্যে সেরার লড়াইটা বেশ জম্পেশ। যদিও বিরাট কোহলি পরিসংখ্যানে অনেকটা এগিয়ে। তবে বাবর আজম ভবিষ্যতে কোহলির সব রেকর্ড ভেঙে দিতে পারেন, এমনটাই মনে করেন ক্রিকেট বিশ্লেষকদের অনেকে।

পাকিস্তানি অধিনায়কের সাম্প্রতিক ফর্মই এভাবে ভাবতে বাধ্য করছে বিশ্লেষকদের। তার ঠিক উল্টো চিত্র যেন বিরাট কোহলির। একটা সময় যাকে মনে করা হতো শচিন টেন্ডুলকারের যোগ্য উত্তরসূরী, সেই কোহলিই দীর্ঘদিন ধরে ভুগছেন অবিশ্বাস্য রানখরায়।

সবশেষ ৭৭ ইনিংসে একটি সেঞ্চুরিও নেই ভারতের সাবেক অধিনায়কের নামের পাশে। অবস্থা এমনই দাঁড়িয়েছে, খোদ তার দেশের লোকই দল থেকে বাদ দিতে বলছেন কোহলিকে।

এমন সময়ে চিরপ্রতিদ্বন্দ্বী ও ‘শত্রু দেশের’ ব্যাটিং জিনিয়াসের পাশে দাঁড়ালেন বাবর আজম। শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বাবর তার ভেরিফায়েড পেজ থেকে কোহলির সঙ্গে একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘এই সময়টা কেটে যাবে। শক্ত থাকো।’

চলতি ইংল্যান্ড সফরেও রানের জন্য সংগ্রাম করতে হচ্ছে কোহলিকে। দুই দলের বাকি থাকা একমাত্র টেস্টে ব্যর্থতার পর টি-টোয়েন্টি সিরিজে আউট হন ১ ও ১১ রানে। এরপর চোটের কারণে প্রথম ওয়ানডেতে খেলতে না পারা কোহলি দ্বিতীয় ম্যাচে সাজঘরে ফেরেন ১৬ করেই।

অন্যদিকে রানের বন্যা বইয়ে দিচ্ছেন বাবর। অধিনায়ক হওয়ার পর যেন আরও পরিণত হয়েছেন তিনি। আইসিসির ওয়ানডে ও টি-টোয়েন্টি ব্যাটিং র্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা পাকিস্তানি তারকা টেস্ট র্যাঙ্কিংয়েও আছেন চারে।

সম্পর্কিত পোস্ট

সাকিবের নতুন ভিডিও ভাইরাল

banglarmukh official

দ.আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ অলআউট ১০৬

banglarmukh official

বিদায়ী টেস্ট খেলতে দেশে ফেরা হচ্ছে না সাকিবের

banglarmukh official

শাহিন বাবর নাসিম বাদ, যা বললেন আফ্রিদি

banglarmukh official

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি লেগ-স্পিনার

banglarmukh official

অর্ধেকের বেশি কমতে যাচ্ছে সাকিবের বেতন

banglarmukh official