25 C
Dhaka
অক্টোবর ২৫, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
খেলাধুলা ফুটবল

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

বাংলাদেশের কাছে পাত্তাই পাবে না নেপাল, তা জানাই ছিল। নেপালের জালে কতবার বল পাঠায় বরং তা-ই ছিল দেখার অপেক্ষা। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশের কিশোরীরা। একটি করে গোল করেছে তহুরা খাতুন, মারিয়া মান্দা ও সাজেদা খাতুন। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে পা রাখল বাংলাদেশ। ১৬ আগস্ট ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ভুটান।

পাকিস্তানের বিপক্ষে ১৪-০ গোলের জয়ের পর স্বাভাবিকভাবে বাংলাদেশের মেয়েদের প্রতি প্রত্যাশার পারদ গিয়েছে বেড়ে। সেই মেয়েরাই যখন ৪৫ মিনিট পর্যন্ত প্রতিপক্ষের গোলের দরজা খুলতে না পারে, দুশ্চিন্তা তো হওয়ারই কথা। হয়েছিলও তা–ই। বিরতিতে যাওয়ার আগে সেখান থেকে মুক্তি দিয়েছে আগের ম্যাচের জোড়া গোলদাতা তহুরা খাতুন। ৪৬ মিনিটে অধিনায়ক মারিয়া মান্দার ক্রসে দূরের পোস্ট থেকে হেডে গোল করেছে তহুরা। এ যেন গোলের রাস্তা খুঁজে পেল বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে বল জালে পাঠিয়েছে মারিয়া ও সাজেদা খাতুন। ৫১ মিনিটে দুর্দান্ত গোলে ২-০ করেছে অধিনায়ক মারিয়া। তহুরার শট নেপালিজ ডিফেন্ডার ঠেকিয়ে দিলে চলতি বলে বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলটি করেছে বাংলাদেশ অধিনায়ক। ৬৭ মিনিটে শেষ গোলটি করেছে সাজেদা খাতুন।

১৬ আগস্ট ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিক ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। একই দিন অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নেপাল।

সম্পর্কিত পোস্ট

ভারতকে হারিয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ

banglarmukh official

সাকিবের নতুন ভিডিও ভাইরাল

banglarmukh official

দ.আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ অলআউট ১০৬

banglarmukh official

বিদায়ী টেস্ট খেলতে দেশে ফেরা হচ্ছে না সাকিবের

banglarmukh official

শাহিন বাবর নাসিম বাদ, যা বললেন আফ্রিদি

banglarmukh official

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি লেগ-স্পিনার

banglarmukh official