33 C
Dhaka
সেপ্টেম্বর ২০, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
প্রচ্ছদ বরিশাল বরিশাল শিক্ষাঙ্গন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য-প্রক্টরের পদত্যাগ, শিক্ষার্থীদের আনন্দ মিছিল

আন্দোলনের মুখে পদত্যাগ করলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বদরুজ্জামান ভুঁইয়া। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় তিনি এই পদত্যাগপত্র পাঠান। ববি রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম এ তথ্যের সত্যতা আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন। এদিকে উপাচার্যের পদত্যাগে ক্যাম্পাসে উচ্ছ্বাসে ফেটে পড়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর পাঠানো পদত্যাগপত্রে বদরুজ্জামান ভুঁইয়া ব্যক্তিগত ও পারিবারিক কারণে স্বেচ্ছায় পদত্যাগের কথা উল্লেখ করেছেন।

এদিকে উপাচার্যের পদত্যাগে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তাঁরা সকাল থেকে ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন করে যাচ্ছিলেন। শিক্ষার্থী সিহাব, মেহেদী বলেন, অবশেষে স্বৈরাচারের দোসর ভিসি পদত্যাগ করায় ববি স্বাধীন হলো।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বদরুজ্জামান ভূঁইয়া আওয়ামী লীগের সহযোগী সংগঠনের স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় শিক্ষাবিষয়ক সম্পাদক এবং শিল্প ও বাণিজ্যবিষয়ক উপকমিটির কেন্দ্রীয় সদস্য ছিলেন। এ ছাড়া প্রক্টর ড. আব্দুল কাইউম বরিশাল সিটি নির্বাচনে নৌকা মার্কার মেয়র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় সক্রিয় ভূমিকা রাখেন।

জানা গেছে, ছাত্র আন্দোলনের কারণে গতকাল সোমবার দুপুর থেকে ড. বদরুজ্জামান ক্যাম্পাস ছেড়ে আত্মগোপনে যান। তিনি এর মধ্যে সোমবার সন্ধ্যায় ১০ মিনিট সিন্ডিকেট সভা এবং আজ মঙ্গলবার শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে সভা করেন। দুটিই ছিল ভার্চুয়ালি সভা।

সম্পর্কিত পোস্ট

আনসারের বরিশাল রেঞ্জের উপ মহাপরিচালক মোঃ ফখরুল আলম সাময়িক বরখাস্ত

banglarmukh official

বরিশালে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত, আহত ৪

banglarmukh official

তোফাজ্জলকে হত্যার আগে পরিবারের কাছে চাওয়া হয়েছিল ২ লাখ টাকা

banglarmukh official

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক শামসুল আলম

banglarmukh official

ঢাবিতে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জনকে থানায় সোপর্দ

banglarmukh official

সংবিধান সংস্কার কমিশনের প্রধান অধ্যাপক আলী রীয়াজ

banglarmukh official