31 C
Dhaka
সেপ্টেম্বর ২১, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
অপরাধ আন্তর্জাতিক জাতীয় প্রচ্ছদ

মালয়েশিয়ায় অভিযানে বাংলাদেশিসহ আটক ২৯০

মালয়েশিয়ায় যৌথ বাহিনীর অভিযানে ২৯ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ২৯০ জন বিদেশিকে আটক করা হয়েছে। আটকদের মালয়েশিয়ার সেপাং জেলখানার প্রধান কার্যালয়ে রাখা হয়েছে।

তাদের কাছে বৈধ কাগজ না থাকায় এবং টেরোরিজম গ্রুপের সঙ্গে যোগাযোগ থাকার সন্দেহে আটক করা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বুধবার রাতে (৯ আগস্ট) দেশটির সাইবারজায়ায় নামক স্থানে এ অভিযান চালানো হয়। অভিযানে অংশ নেয় মালয়েশিয়া ইমিগ্রেশন পুলিশ, রেডরাল পুলিশ কাউন্টার টেরোরিজম ও এডুকেশন মালয়েশিয়া গ্রোবাল সার্ভিস।

Malasia

যে দেশে যতজন আটক

ইয়েমেন (৫০), পাকিস্তান (৩২), সিরিয়া (৩২), বাংলাদেশি (২৯), ইন্ডিয়া (২৭), নেপাল (২২), প্যালেস্টাইন (১৬), সুদান (১০), ইন্দোনেশিয়া (৭), লিবিয়া (৬), নাইজেরিয়া (৫), সৌদি আরব (৫), শ্রীলঙ্কা (৫), ইরাক (৬), ইরান (৫) আলজেরিয়া (৩), সেনেগাল (৪), সোমালিয়া (৩), ফিলিপাইন (২), ঘানা (২), লেবানন (২), মৌরিতানিয়া (২), মিশর (২), তাজিকিস্তান (২), গিনি (১), জর্দান (১), কাজাখস্তান (১), টুনিসিয়া (১), তুর্কমেনিস্তান (১), আফগানিস্তান (১), চীন (১)।

এদের মধ্যে ৯৮ জন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র। লিম কোক উইং ইউনিভার্সিটি, মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি, ইউসিএআই ইউনিভার্সিটি, এফটিএমএস গ্লোবাল কলেজ, ইউনিভার্সিটি কেবাংসান মালয়েশিয়া এবং ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাং।

যাদের কাগজপত্র নেই তাদের বিরুদ্ধে মালয়েশিয়ার অভিবাসন আইন, ১৯৫৯-এর ধারা ৬ (১) সি/ ১৫ (১) সি এবং পাসপোর্ট আইন, ১৯৬৬-এর ১২ (১) ধারায় ইমিগ্রেশন আইনের অধীনে বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছে দেশটির ইমিগ্রেশন বিভাগ।

জানা গেছে, প্রায় ৫০০০ মার্কিন ডলার (আরএম ২৫,১৭৩) মূল্যের একটি সংবেদনশীল ডিভাইস যা ৫০ মিটার ব্যাসার্ধের মধ্যে বিকিরণ শনাক্ত করতে পারে, এবং ব্যাকপ্যাকে আটকে থাকা আরও বড় এলাকায় স্ক্যানে ব্যবহার করতে পারে।

সম্পর্কিত পোস্ট

শুধু কাগজে কলমে নয়, পুলিশকে বাস্তবে জনবান্ধব হতে হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

banglarmukh official

তোফাজ্জলকে হত্যার আগে পরিবারের কাছে চাওয়া হয়েছিল ২ লাখ টাকা

banglarmukh official

হাসিনার বিরুদ্ধে ট্রাইব্যুনালে গণহত্যার ২৮ অভিযোগ

banglarmukh official

ভারতে চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় ‘লেডি ডন’ গ্রেফতার

banglarmukh official

তুরস্কের বিমান হামলায় ইরাকে ২৪টি পিকেকের লক্ষ্যবস্তু ধ্বংস

banglarmukh official

৫ ট্রিলিয়ন ঘনফুট গ্যাস মজুদের বিষয়টি সত্য হলে উৎসব করতাম

banglarmukh official