31 C
Dhaka
সেপ্টেম্বর ২১, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ ঢাকা

রাস্তায় নেই ট্রাফিক পুলিশ, সিগন্যাল নিয়ন্ত্রণ করছেন শিক্ষার্থীরা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরে কয়েকদিন ধরে চলা সহিংসতার কারণে সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। গতকাল শেখ হাসিনার দেশত্যাগের পর থেকে দেশের বিভিন্ন স্থানে পুলিশ ফাঁড়িতে হামলা ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এর ফলে পুলিশের মধ্যে সবচেয়ে বেশি আতঙ্ক বিরাজ করছে।

আজ রাজধানীর বেশিরভাগ রাস্তায় ট্রাফিক পুলিশের উপস্থিতি দেখা যায়নি। কোথাও কোথাও সেনাবাহিনীর সদস্য ও শিক্ষার্থীরা রাস্তার মোড়ে দাঁড়িয়ে ট্রাফিক সিন্যাল নিয়ন্ত্রণ করছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর বিজয় সরণি, জাহাঙ্গীর গেট, ফার্মগেট, কারওয়ানবাজার, বাংলা মোটর, শাহবাগ মোড় ঘুরে এই চিত্র দেখা যায়।

বিজয় সরণির মোড়ে দেখা যায়, কয়েকজন স্বেচ্ছাসেবী শিক্ষার্থী গাড়ির সিগন্যাল নিয়ন্ত্রণ করছেন। সেখানে মূল সমন্বয়কের দায়িত্ব পালন করছেন রফিকুল ইসলাম।

তিনি বলেন, আমি সকালে বাসায় ফেরার সময় দেখলাম এখানে কোনো ট্রাফিক পুলিশ নেই। এতে চতুর্দিকে এক ধরনের বিশৃঙ্খলা তৈরি হয়। তাৎক্ষণিক কয়েকজন মিলে চার রাস্তায় দায়িত্ব নিয়েছি। ট্রাফিক পুলিশ যে দায়িত্বটুকু পালন করে আমরা সেটুকু পালন করছি।

সেখানে দায়িত্ব পালন করা শিক্ষার্থী সাইদুল ইসলাম বলেন, গাড়ির শৃঙ্খলা ফেরাতে আমরা এখানে দায়িত্ব পালন করছি। যতক্ষণ না ট্রাফিক পুলিশ এখানে আসবে ততক্ষণ আমরা দায়িত্ব পালন করব। ট্রাফিক পুলিশ না এলে আমাদের বিকল্প আরেকটি গ্রুপ প্রস্তুত আছে তারা বিকেল তিনটার পর দায়িত্ব গ্রহণ করবে।

একইভাবে রাজধানীর কারওয়ান বাজার মোড়েও কয়েকজন শিক্ষার্থীকে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করতে দেখা যায়।

সম্পর্কিত পোস্ট

আগামীকাল খুলছে মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন, মেরামত ব্যয় সাড়ে ২০ লাখ

banglarmukh official

তোফাজ্জলকে হত্যার আগে পরিবারের কাছে চাওয়া হয়েছিল ২ লাখ টাকা

banglarmukh official

ঢাবিতে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জনকে থানায় সোপর্দ

banglarmukh official

দক্ষিণ কোরিয়ায় সাগরে ডুবে নরসিংদীর ২ যুবকের মৃত্যু

banglarmukh official

২০ সেপ্টেম্বর থেকে শুক্রবারও চলবে মেট্রোরেল, থামবে কাজীপাড়া

banglarmukh official

বিমানবন্দরে যাত্রীর সঙ্গে অসদাচারণ, ৩ কর্মকর্তা বরখাস্ত

banglarmukh official