27 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
আন্তর্জাতিক প্রচ্ছদ

হামলা চালালে শত্রুর ক্ষতিই বেশি হবে: ইরান

বর্তমানে বিশ্বের শক্তিশালী দেশগুলোর মধ্যে প্রথম সারির দেশ ইরান। আর তারই জের ধরে ইসলামি প্রজাতন্ত্র দেশটির সেনাপ্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি বলেছেন, তার দেশের সেনারা হচ্ছেন শত্রুদের জন্য বড় বাধা।

তাঁর মতে, ‘আমাদের দেশ এখন সংবেদনশীল ও গুরুত্বপূর্ণ সময় পার করছে। এবং শত্রুদের হুমকি মোকাবেলায় সামরিক বাহিনী বড় ভূমিকা পালন করছে। ‘ ফলে, শত্রু সমস্ত দেশের কাছে ইরানের সেনাবাহিনীই এখন বড় বাধা।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর মন্তব্য তুলে ধরে জেনারেল বাকেরি আরও বলেন, প্রতিরক্ষা ও যুদ্ধ-প্রস্তুতি বাড়ানো এখন সময়ের দাবি। তিনি বলেন, শত্রুদের অবশ্যই হিসাব করতে হবে যে, ইরানের ওপর আগ্রাসন চালালে লাভের পরিবর্তে তাদের ক্ষতির পরিমাণ হবে অনেক বেশি।

ইরানের সেনাপ্রধান আরও বলেন, শত্রুরা দেখেছে ইরানের ওপর আগ্রাসন চালাতে গেলে তাদের জন্য তা লজ্জজনক পরাজয় বয়ে আনবে। সে কারণে তারা ‘প্রক্সিযুদ্ধ’ চালাচ্ছে। তিনি জোর দিয়ে বলেন, ইরানের সামরিক বাহিনীর প্রচেষ্টার কারণে দেশের সামনে উজ্জ্বল ভবিষ্যত অপেক্ষা করছে। শত্রুর হুমকির মোকাবেলায় ইরানের সামরিক বাহিনীর যুদ্ধক্ষমতা একটা সন্তোষজনক পর্যায়ে পৌঁছেছে বলেও তিনি জানান।

সম্পর্কিত পোস্ট

রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

banglarmukh official

যুক্তরাষ্ট্রের সিয়াটলের কাছে গুলির ঘটনায় নিহত ৫

banglarmukh official

ফুটবল ম্যাচের জয় উদযাপনে এলোপাথাড়ি গুলি, নিহত ৩

banglarmukh official

বিমানে বোমা হামলার হুমকির পর এবার দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ

banglarmukh official

হামাসের নতুন প্রধান খালেদ মেশাল

banglarmukh official

ট্রাম্পের প্রচারে ৭৫ মিলিয়ন ডলার দিলেন ইলন মাস্ক

banglarmukh official