28 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
লাইফস্টাইল

ঘরে বসে এক মিনিটেই বানিয়ে ফেলুন পারফিউম!

নারী কিংবা পুরুষ— পছন্দের প্রসাধনীর তালিকায় সবারই পারফিউম থাকে। বাজারে নানা ঘ্রাণের, নানা ব্র্যান্ডের সুগন্ধি বা পারফিউম পাওয়া যায়। তবে সব সুগন্ধি নিজের পছন্দমতো হয় না। আবার সব স্থানে সব ঘ্রাণের সুগন্ধি ব্যবহার করাও বেমানান। অফিসে যেমন কড়া পারফিউম ব্যবহার করা যায় না তেমনি জমকালো অনুষ্ঠানে হালকা ঘ্রাণের পারফিউম বেমানান। নানা ব্র্যান্ডের পারফিউম তো ব্যবহার করেছেন। কেমন হবে যদি ঘরে নিজেই পারফিউম বানিয়ে ফেলতে পারেন।

হ্যাঁ! মাত্র তিনটি উপাদানেই ঘরে পারফিউম তৈরি করা সম্ভব। তাও আবার কেবল মাত্র এক মিনিট সময়ে! চলুন তবে ঘরোয়া উপায়ে পারফিউম তৈরি প্রস্তুত প্রণালি জেনে নেওয়া যাক- যা যা প্রয়োজন- একটি খালি স্প্রে বোতল চিনিমুক্ত ভ্যানিলা এসেন্স এসেন্সিয়াল অয়েল (ল্যাভেন্ডার/রোজমেরী/জেসমিন)। যেভাবে তৈরি করবেন- স্প্রে বোতলটি ভালো করে ধুয়ে শুকিয়ে নিন। পুরোনো কোনো সুগন্ধির বোতল ব্যবহার না করাই ভালো। কেননা এতে সুগন্ধির ঘ্রাণ থেকে যায়। এবার খালি স্প্রে বোতলে ভ্যানিলা এসেন্স ঢালুন। সাথে যোগ করুন পছন্দমতো এসেন্সিয়াল অয়েল।

ল্যাভেন্ডার, রোজমেরী, জেসমিন, গোলাপ— যেকোনো একটি এসেন্সিয়াল অয়েল ব্যবহার করবেন। মেশানো হলে ভালো করে ঝাঁকিয়ে মিশিয়ে নিন। ব্যস! পারফিউম তৈরি। হাতের পিঠে স্প্রে করেই দেখুন কী দারুণ ঘ্রাণের সুগন্ধি তৈরি হয়ে গেছে! সূত্র : লুক অ্যাট মি

সম্পর্কিত পোস্ট

ইফতারে ঘরেই তৈরি করুন সুস্বাদু জিলাপি

banglarmukh official

পেটে ব্যথা হলে কী করবেন?

banglarmukh official

কিডনি সুস্থ রাখতে যা খাবেন, যা খাবেন না

banglarmukh official

বিকেলের নাস্তায় সবজি পাকোড়া খেতে চাইলে

banglarmukh official

জেনে নিন বাসি রুটির উপকারিতা

banglarmukh official

খাবার খাওয়ার আগে বা পরে পানি খেলে কী হয়?

banglarmukh official