31 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
প্রচ্ছদ বরিশাল

বরিশালে ডেঙ্গুতে আরও চারজনের মৃত্যু, সেপ্টেম্বরে কমবে- আশাবাদী চিকিৎসকরা

বরিশালে ডেঙ্গু ভীতি ক্রমশ বেড়ে চলেছে। গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত বরিশার বিভাগে ৪৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা গেছে। সবশেষ গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয় চারজনের।

এখন পর্যন্ত বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই মারা গেছে ২৮ জন। তাই বরিশালের হাসপাতালগুলোতে আক্রান্ত রোগী ও স্বজনদের আতংক কমেনি।

তবে আতঙ্কিত না হয়ে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক শ্যামল কৃষ্ণ মন্ডল। তাছাড়া চলতি মাসের মাঝামাঝি সময়ে ডেঙ্গুর প্রকোপ কমবে বলে আশাবাদী শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের তথ্য মতে, গত জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ১৪ হাজার ৬০১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বরিশালের বিভিন্ন হাসপাতালে ভর্তি ছিল। এর মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৩ হাজার ৬৩৭ জন। আর এই সময়ে মারা গেছেন ৪১ জন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগী মাঝে মাঝে বাড়ছে। তবে সাধ্যমত চিকিৎসা দেয়ার চেষ্টা করছেন তারা। বর্তমান তবে ডেঙ্গুর প্রকোপ চলতি সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময় কমে আসবে বলে আশাপ্রকাশ করেন তিনি।

সম্পর্কিত পোস্ট

রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

banglarmukh official

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

‘আজ ওর ফল প্রকাশ হলো, কিন্তু মেয়েটা আমার নেই’

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official