27 C
Dhaka
সেপ্টেম্বর ২১, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
আন্তর্জাতিক

বৈরুতে ইসরাইলের হামলায় নিহত বেড়ে ৩১

লেবাননের বৈরুতের শহরতলিতে ইসরাইলি বিমান হামলায় তিন শিশু ও সাত নারীসহ অন্তত ৩১ জন নিহত হয়েছেন। শনিবার লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার এ হামলা হয়েছে।

প্রায় এক বছর ধরে চলা হিজবুল্লাহ ও ইসরাইল সংঘর্ষের মধ্যে সবচেয়ে মারাত্মক এ হামলায় নিহতদের মধ্যে হিজবুল্লাহর ১৬ সদস্যও রয়েছে। খবর রয়টার্সের

হিজবুল্লাহ বলেছে, শুক্রবারের হামলায় তাদের এক সিনিয়র নেতা ইব্রাহিম আকিল ও আরেক শীর্ষ কমান্ডার আহমেদ ওয়াহবিসহ ১৬ যোদ্ধা নিহত হয়েছে।

চলতি সপ্তাহে টানা দুই দিনের হামলার পর হিজবুল্লাহর ওপর আরও একটি হামলার ঘটনা ইসরাইল ও ইরান-সমর্থিত গোষ্ঠীটির মধ্যকার দ্বন্দ্বকে আরও তীব্র করে তুলেছে।

শুক্রবারের হামলার ওই স্থানে সাংবাদিকদের হিজবুল্লাহ সংলগ্ন পরিবহনমন্ত্রী আলী হামিহ বলেছেন, অন্তত ২৩ জন এখনও নিখোঁজ রয়েছে।

তিনি বলেন, ইসরাইলি শত্রুরা এই অঞ্চলকে যুদ্ধের দিকে টেনে নিয়ে যাচ্ছে। ধসে পড়া ভবনগুলো খনন করতে উদ্ধারকারীদের সাহায্য করার জন্য যানবাহন ও সরঞ্জাম পাঠিয়েছিল মন্ত্রণালয়। তিনি বলেন, আমরা ধ্বংসস্তূপের নিচ থেকে নারী ও শিশুদের উদ্ধার করছি।

মধ্যরাতের ঠিক পরে একটি বিবৃতিতে আকিলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে হিজবুল্লাহ। বিবৃতিতে তাকে ‘শীর্ষ নেতাদের একজন’ বলে অভিহিত করা হয়েছে।

এর আগের হামলায় হিজবুল্লাহ সদস্যদের ব্যবহৃত পেজার ও ওয়াকি-টকি বিস্ফোরিত হয়েছিল। এতে মোট মৃতের সংখ্যা বেড়ে ৩৯ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন তিন হাজার জনেরও বেশি মানুষ।

পেজার ও ওয়াকি-টকি বিস্ফোরণের জন্য ইসরাইল দায়ী বলে ব্যাপকভাবে বিশ্বাস করা হয়েছিল। তবে ইসরাইল এমন অভিযোগ স্বীকার বা নাকচ করেনি।

সম্পর্কিত পোস্ট

বাংলাদেশি অনুপ্রবেশকারীদের নিয়ে বিস্ফোরক মন্তব্য অমিত শাহের

banglarmukh official

মোশাররফ-জিয়ার মার্শাল ল-ই ভালো ছিল, কেন বললেন ইমরান খান

banglarmukh official

ভারতে চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় ‘লেডি ডন’ গ্রেফতার

banglarmukh official

তুরস্কের বিমান হামলায় ইরাকে ২৪টি পিকেকের লক্ষ্যবস্তু ধ্বংস

banglarmukh official

হঠাৎ ভবনে ধস, একই পরিবারে প্রাণ গেল ৯ জনের

banglarmukh official

ভয়াবহ বন্যার কবলে গৃহযুদ্ধে জর্জরিত মিয়ানমার, নিহত ৩৩

banglarmukh official