33 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ক্রিকেট খেলাধুলা

স্ট্র্যাপ কামড়ে ধরে সাকিবের ব্যাটিং, কালো জাদু বলছেন ভক্তরা

নিজের ইচ্ছে মতো সব কিছু ঘটবে, কিংবা ভাগ্য সুপ্রসন্ন হবে; এমন আশায় ব্ল্যাক ম্যাজিক বা কালো জাদুর আশ্রয় নিয়ে থাকেন অনেকে। চেন্নাই টেস্টে সাকিব আল হাসানও তেমনটি করেছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে মন্তব্য করছেন ভক্তরা। বিষয়টি মজার ছলে হলেও ভক্তদের এমন মন্তব্যের কারণ- ব্যাট করার সময় বারবার হেলমেটের স্ট্র্যাপ কামড়ে ধরতে দেখা গেছে সাকিবকে। স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন উঠছে হঠাৎ ব্যাটিংয়ের সময় এমনটা কেন করছেন সাকিব।

চেন্নাইয়ে দুই ইনিংসেই সাকিবকে দেখা গেছে হেলমেটের স্ট্র্যাপ কামড়ে ধরতে। এমনটি নিয়ে ধারাভাষ্য কক্ষেও কথা হয়েছে দীনেশ কার্তিক এবং তামিম ইকবালের। সাকিবের এমনটি করা নিয়ে কার্তিকের ব্যাখ্যা, শরীরের ভারসাম্য বজায় রাখতেই এমন কাজ করছেন সাকিব। ব্যাট করার সময় মাথা লেগ সাইডের দিকে ঝুঁকে থাকায় বল দেখতে তার অসুবিধা হতে পারে। সেটি এড়ানোর জন্যই তিনি এ কাজ করছেন।

কার্তিকের এমন মন্তব্যের সঙ্গে একাত্মতা পোষণ করেন তামিম। সাবেক এই টাইগার অধিনায়ক বলেন, ব্যাট করার সময় সাকিবের মাথা একদিকে হেলে থাকত। তা ঠেকানোর জন্যই সাকিব স্ট্র্যাপ কামড়ে ধরে রেখেছেন।

সাকিবের স্ট্র্যাপ কামড়ে ধরার বেশ কিছু ছবি ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। অনেকেই সাকিবের এমন স্ট্র্যাপ কামড়ে ধরার কারণ জানতে চেয়েছেন। যেখানে আসছে বেশ মজার মজার উত্তর। যার মধ্যে অনেকেই বলছেন, কালো জাদু করছেন সাকিব। ব্যাট হাতে ফর্মে ফেরার জন্যই এমনটি করছেন তিনি। কেননা, সম্প্রতি ব্যাট হাতে রান খরায় ভুগতে হচ্ছে বাংলাদেশের তারকা এই অলরাউন্ডারকে।

‘কালো জাদু’র ব্যাপারটা রসিকতা হলেও এর কারণ হিসেবে জানা গেছে, বিসিবির মেডিকেল বিভাগ থেকেই মাথার অবস্থান ঠিক আছে কি না, তা বুঝতে সাকিবকে এই রবারের স্ট্র্যাপ ব্যবহার করতে বলা হয়। এর আগে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে তাকে জার্সি কামড়ে ধরে ব্যাটিং করতে দেখা গিয়েছিল।

সাকিবের স্ট্র্যাপ কামড়ে ব্যাটিং করার আরেকটা কারণ তার চোখের সমস্যা। কেননা, সবশেষ ওয়ানডে বিশ্বকাপের সময় থেকেই রেটিনার সমস্যায় ভুগছেন তিনি। ভারত ও লন্ডনে চোখের বিশেষজ্ঞ চিকিৎসকও দেখিয়েছেন। সে সময় বিশেষজ্ঞরা মতামত দিয়েছেন, অতিরিক্ত মানসিক চাপে থাকলে সাকিবের চোখের রেটিনার নিচে একধরনের তরল পদার্থ জমে, যেটা ঝাপসা করে দেয় দৃষ্টি। সেই মানসিক চাপ কাটাতেই ব্যাটিংয়ের সময় এমনটা করে থাকতে পারেন সাকিব।

স্ট্র্যাপ কামড়ে ধরেও অবশ্য ব্যাট হাতে সফল হননি সাকিব। প্রথম ইনিংসে ৩২ ও দ্বিতীয় ইনিংসে ২৫ রান করেছেন সাকিব। বল হাতে দেখা পাননি উইকেটের। ফিল্ডিংয়ে ক্যাচ ছেড়েছেন তিনি। সাকিবের এমন ম্যাচে ব্যর্থ দল। বাংলাদেশ ম্যাচ হেরেছে ২৮০ রানে।

সম্পর্কিত পোস্ট

সাকিবের নতুন ভিডিও ভাইরাল

banglarmukh official

দ.আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ অলআউট ১০৬

banglarmukh official

বিদায়ী টেস্ট খেলতে দেশে ফেরা হচ্ছে না সাকিবের

banglarmukh official

শাহিন বাবর নাসিম বাদ, যা বললেন আফ্রিদি

banglarmukh official

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি লেগ-স্পিনার

banglarmukh official

অর্ধেকের বেশি কমতে যাচ্ছে সাকিবের বেতন

banglarmukh official