31 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ ঢাকা

আশুলিয়ায় আজও পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ, যানজট

আশুলিয়ায় তিন মাসের বকেয়া বেতনের দাবিতে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে পোশাক শ্রমিকরা। মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল মোড়ে অবস্থান নিয়ে দ্বিতীয় দিনের মত অবরোধ ও বিক্ষোভ করে জেনারেশন নেক্সট লিমিটেডের শ্রমিকরা।

আন্দোলনরত শ্রমিকরা জানায়, জেনারেশন নেক্সট পোশাক কারখানা কর্তৃপক্ষ গত তিন মাস থেকে শ্রমিকদের কোন বেতন না দিয়ে অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ নিয়ে কয়েকবার মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। কারখানা কর্তৃপক্ষ বার বার বেতন দেওয়ার আশ্বাস দিলেও তারা বেতন পরিশোধ না করে তালবাহানা করে।

তিন মাস অতিবাহিত হলেও অধিকাংশ শ্রমিক বেতন-বোনাস পাননি। কারখানার স্টাফদের বেতন বকেয়া আছে চার থেকে পাঁচ মাসের। এরপর আমরা বিজিএমইএ ও শ্রম মন্ত্রণালয়ে গেলে বেতন পরিশোধের আশ্বাস দেন। কিন্তু বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দেয়। শ্রমিকেরা কারখানা বন্ধ দেখে হতাশ হয়ে কারখানা খুলে দেওয়া ও বকেয়া বেতনের দাবিতে মহাসড়কে দুইদিন যাবৎ নবীনগর – চন্দ্রা মহসড়কের বাইপাইল মোড়ে অবস্থান কর্মসূচি পালন করছে ।

শ্রমিকরা আরও জানায়, গত তিন মাস ধরে পরিবার নিয়ে খুব কষ্টে দিন কাটাতে হচ্ছে তাদের। বাসা ভাড়া ও দোকানে বাকি থাকায় অনেকটাই না খেয়ে দিন পার করতে হচ্ছে। কোথাও চাকরি নিতে পারছি না। এ ব্যাপারে বিজিএমইএ ও শ্রম মন্ত্রণালয় আমাদের আশ্বাস দিয়েছে। কিন্ত তিন মাসের বেতন এখনও পরিশোধ করেনি। তাই বাধ্য হয়ে মহাসড়কে এসেছি। বেতন না পাওয়া পর্যন্ত অবরোধ চলবে।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, ঘটনাস্থলে এসেছি। জেনারেশন নেক্সট লিমিটেড কারখানার শ্রমিক। কেউ দুই মাস কেউ আরও বেশি মাসের বেতন পায়নি। এ ব্যাপারে শ্রমিকদের সঙ্গে ও মালিকদের সঙ্গে আলোচনা চলছে।

সম্পর্কিত পোস্ট

আইনজীবীর সঙ্গে বাগবিতণ্ডা, আদালত বর্জন করলেন ম্যাজিস্ট্রেটরা

banglarmukh official

এইচএসসির ফল বাতিল দাবিতে ময়মনসিংহ বোর্ডে শিক্ষার্থীদের তালা

banglarmukh official

যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ১৬ জেলের কারাদণ্ড

banglarmukh official

রেললাইনে মিলল গৃহবধূর লাশ

banglarmukh official

মধ্যরাতে বিস্ফোরণে কাঁপল টেকনাফ সীমান্ত

banglarmukh official

দ্বিতীয় বিয়ে করায় প্রথম স্ত্রীর হাতে ইমাম খুন

banglarmukh official