29 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ

এইচএসসির ফল বাতিল দাবিতে ময়মনসিংহ বোর্ডে শিক্ষার্থীদের তালা

ময়মনসিংহে এইচএসসির ফল বাতিলের দাবিতে শিক্ষা বোর্ডের প্রধান ফটকে তালা দিয়ে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল থেকে নগরীর কাঠগোলা এলাকায় শিক্ষা বোর্ডের সামনে অবস্থান নেয় পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু তাহেরসহ কর্মকর্তারা বোর্ডের গেটের সামনে এসে শিক্ষার্থীদের বুঝানোর চেষ্টা করে; কিন্তু আন্দোলনরত শিক্ষার্থীরা কর্মকর্তাদের কথা না মেনে শিক্ষা বোর্ডের মূল গেটে তালা ঝুলিয়ে দিয়ে সেখানে অবস্থান নেয়। তারা বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা ঘোষিত ফলাফল বাতিল করে এসএসসির ফলাফল অনুযায়ী সাবজেক্ট ম্যাপিং করে ফলাফল ঘোষণার দাবি জানায়।

আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. আবু তাহের বলেন, জেলা প্রশাসক দাবিগুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছে। আমরাও জানিয়েছি। সেখান থেকে কোনো সিদ্ধান্ত না এলে এখান থেকে কোনো সিদ্ধান্ত দেওয়ার সুযোগ নেই। শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের এমন আশ্বাস শিক্ষার্থীরা মেনে না নিয়ে বোর্ডের সামনে অবস্থান করতে থাকে।

এর আগে সোমবার শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন। শিক্ষা উপদেষ্টা বরাবর দেওয়া স্মারকলিপিতে বলা হয়, গত ১৫ অক্টোবর এইচএসসির যে ফলাফল প্রকাশিত হয়েছে তা ত্রুটিপূর্ণ এবং বৈষম্যযুক্ত। দুই দফা দাবিতে তারা ত্রুটিপূর্ণ এবং বৈষম্যযুক্ত ফলাফলকে বাতিল ঘোষণা চায়। সেই সঙ্গে দেশের সব বোর্ডের সঙ্গে সমভাবে সাবজেক্ট ম্যাপিং নিয়ে আলোচনা করে এসএসসি ফলাফল হতে পুনরায় সব বিষয়ের ফলাফল শিট তৈরি করতে হবে।

একই দাবিতে গত রোববার দুপুর থেকে শিক্ষার্থীরা শিক্ষা বোর্ডের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। ওই দিন শিক্ষা বোর্ডের অবরুদ্ধ কর্মকর্তারা রাত ১০টায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে বাসায় ফেরেন। শিক্ষার্থীরা চার দফা দাবিতে বোর্ড চেয়ারম্যানের কাছে সেদিন স্মারকলিপি দেন।

সম্পর্কিত পোস্ট

আইনজীবীর সঙ্গে বাগবিতণ্ডা, আদালত বর্জন করলেন ম্যাজিস্ট্রেটরা

banglarmukh official

আশুলিয়ায় আজও পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ, যানজট

banglarmukh official

যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ১৬ জেলের কারাদণ্ড

banglarmukh official

রেললাইনে মিলল গৃহবধূর লাশ

banglarmukh official

মধ্যরাতে বিস্ফোরণে কাঁপল টেকনাফ সীমান্ত

banglarmukh official

দ্বিতীয় বিয়ে করায় প্রথম স্ত্রীর হাতে ইমাম খুন

banglarmukh official