33 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরগুনা

পাথরঘাটায় জালে পেঁচানো অজগর সাপ উদ্ধার

‎১৪ দিনের ব্যবধানে লোকালয় থেকে আবারও উদ্ধার হয়েছে ১০ ফুট লম্বা একটি অজগর সাপ। জালে পেঁচানো অবস্থায় সাপটিকে উদ্ধার করেছে বন বিভাগ।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল নয়টার দিকে বরগুনার পাথরঘাটা পৌরসভার ৯ নম্বরের ভাবলাতলা এলাকা থেকে পাথরঘাটা বন বিভাগের সদস্যরা সাপটিকে উদ্ধার করে।

‎এর আগে গত ১৭ সেপ্টেম্বর পাথরঘাটা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড থেকেও জালে পেঁচানো অবস্থায় একটি সাপ উদ্ধার করা হয়েছিল। ১৪ দিনের ব্যবধানে পৌরসভায় দুটি সাপ উদ্ধার হওয়ায় আতঙ্ক বিরাজ করছে সাধারণ মানুষের মাঝে।

‎স্থানীয় ফারুক হোসেন বলেন, বাড়িতে সকাল ৭টার দিকে আমার স্ত্রী প্রথমে সাপটিকে জালে পেঁচানো অবস্থায় দেখতে পায়। তখন সাপটি ফোঁস ফোঁস করে শব্দ করতে থাকে। এসময় পার্শ্ববর্তী লোকজনকে জানালে তারা বন বিভাগকে জানায়।

স্থানীয় ‎মনির হোসেন বলেন, হঠাৎ করে লোকালয় থেকে একের পর এক সাপ উদ্ধার হচ্ছে। ছোট ছোট শিশুদের নিয়ে ভয়ে আতঙ্কে দিন কাটছে সাধারণ মানুষের।

‎বন বিভাগের কর্মী জহির হোসেন বলেন, সকালে মোবাইলে কর করে স্থানীয়রা একটি সাপ আটকা পড়ার কথা জানায়। পরে সেখানে গিয়ে সাপটিকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সাপটি একটি অজগর। পরবর্তী কালে পাথরঘাটার একটি সংরক্ষিত বনে উদ্ধারকৃত অজগর সাপটিকে অবমুক্ত করা হয়।

‎পরিবেশকর্মী শফিকুল ইসলাম খোকন বলেন, ধারণা করা হচ্ছে জলবায়ু পরিবর্তনের কারণে সাপ জঙ্গল থেকে লোকালয় চলে আসছে।

এর আগে ছোট ছোট সাপ ধরা পরলেও গত কিছুদিন ধরে পাথরঘাটায় বড় সাপ ধরা পড়ছে। এ নিয়ে জনমনে আতঙ্ক বাড়ছে। ‎বন বিভাগে লোকবল বৃদ্ধিসহ বন্যপ্রাণী উদ্ধারে প্রশিক্ষিত কর্মী নিয়োগ দেওয়ার দাবি জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

বরগুনায় চিরকুট লিখে স্কুল শিক্ষ‌কের আত্মহত্যা

banglarmukh official

অনির্দিষ্টকালের জন্য বরগুনায় বাস চলাচল বন্ধ

banglarmukh official

বরগুনায় বহুল আলোচিত ভুল চিকিৎসায় নবজাতকসহ প্রসূতির মৃত্যু: অভিযুক্ত গ্রেপ্তার

banglarmukh official

বরগুনায় ইয়াবাসহ গ্রেপ্তার ২

banglarmukh official

আমতলীতে ৩ কেজি গাঁজাসহ ২ ভাইকে আটক

banglarmukh official

তালতলীতে ঝালমুড়ি ক্রয় করতে গিয়ে স্কুল ছাত্রী যৌন নিপীড়নের শিকার

banglarmukh official