33 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
আন্তর্জাতিক

ফুটবল ম্যাচের জয় উদযাপনে এলোপাথাড়ি গুলি, নিহত ৩

যুক্তরাষ্ট্রের মিসিসিপিতে একটি স্কুলের ফুটবল ম্যাচের জয় উপলক্ষ্যে আয়োজিত পার্টিতে এলোপাথাড়ি গুলি করা ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন তিন জন। এছাড়া গুরুতর আহত হয়েছেন আরও আট জন।

সংবাদমাধ্যম সিবিএস নিউজের এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়, মিসিসিপির হোমস কাউন্টির একটি স্কুল ফুটবল ম্যাচে জয় পায়। যার উদযাপনে স্থানীয় মাঠে জড়ো হন ২০০ থেকে ৩০০ জন। স্থানীয় প্রশাসন জানিয়েছে, ওই ভিড়ের মধ্যেই গুলি চলে। গুলির শব্দ হতেই হুলস্থুলু শুরু হয়। দৌড়ে পালাতে শরু করে জনতা। পরে দেখা যায় বেশ কয়েক জন গুলিবিদ্ধ হয়েছেন। যাদের মধ্যে তিন জনের মৃত্যু হয়। আরও আটজন গুরুতর আহত হন।

পুলিশ সূত্রে জানা গেছে, নিহতদের মধ্যে এক জনের বয়স ১৯ বছর এবং এক জনের বয়স ২৫ বছর। আহতদের কপ্টারে চাপিয়ে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এপি দাবি করছে, গুলি চালিয়েছেন অন্তত দু’জন। কাউন্টির একটি মাঠে শামিল হয়েছিলেন প্রায় ২০০ থেকে ৩০০ জন। মিসিসিপির লেক্সিংটন থেকে তিন কিলোমিটার দূরে ছিল মাঠটি।

কাউন্টির শেরিফ উইলি মার্চ জানিয়েছেন, ওই উদযাপনে কয়েক জনের মধ্যে বচসা শুরু হয়। তারপরেই গুলির শব্দ শোনা যায়। ঠিক কেন গুলি চালানো হয়েছিল, তার কারণ এখনও জানা যায়নি।

মার্চের কথায়, মাঠে হঠাৎই ঝামেলা শুরু হয়। এর পরপরই গুলি চলে। লোকজন দৌড়ে পালাতে শুরু করেন।

আয়োজকদের একজন জো জনসন জানান, পার্টি শেষ হওয়ার মাত্র ৩০ মিনিট আগে গুলি শুরু হয়। তিনি বলেন, গুলির শব্দ অনেকটা মেশিনগানের মতো শোনাচ্ছিল। জনসন আরও জানান, সেদিন নিরাপত্তা ব্যবস্থা থাকলেও আগ্নেয়াস্ত্র নিয়ে অভিযুক্তরা কীভাবে প্রবেশ করে তা নিয়ে তদন্ত চলছে ।

এ ঘটনা যুক্তরাষ্ট্রে চলমান বন্দুক সহিংসতার ধারাবাহিকতার একটি অংশ। যুক্তরাষ্ট্রে এ নিয়ে টানা দ্বিতীয় সপ্তাহে হোমকামিং পার্টিতে গুলির ঘটনা ঘটলো। কয়েকদিন আগেই টেনেসির ন্যাশভিলে একটি হোমকামিং অনুষ্ঠানের পর বন্দুক হামলায় একজন নিহত এবং নয়জন আহত হয়েছিলেন। চলতি বছর এ পর্যন্ত দেশটিতে ৪২২টিরও বেশি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

সম্পর্কিত পোস্ট

বিমানে বোমা হামলার হুমকির পর এবার দিল্লিতে ভয়াবহ বিস্ফোরণ

banglarmukh official

হামাসের নতুন প্রধান খালেদ মেশাল

banglarmukh official

ট্রাম্পের প্রচারে ৭৫ মিলিয়ন ডলার দিলেন ইলন মাস্ক

banglarmukh official

যুক্তরাষ্ট্রে দুর্ঘটনা: হাজার হাজার গাড়ি যেভাবে পৌঁছাচ্ছে রাশিয়ায়

banglarmukh official

হিজবুল্লাহর রকেট হামলায় ২ ইসরাইলি নিহত

banglarmukh official

ইসরাইলি আগ্রাসনের জন্য অজুহাত খুঁজছে: এরদোগান

banglarmukh official