33 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

বরিশালে ৪৮ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ নিধনের সময় বরিশালে বিভাগের বিভিন্ন নদীতে অভিযান পরিচালনা করে গেলো ২৪ ঘণ্টায় ৪৮ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের কাছে থেকে ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ নিয়ে গোটা অভিযানে গেলো দুই সপ্তাহ বা ১৪ দিনে এখন পর্যন্ত ৪৮০টি মামলায় ৪৮৪ জেলেকে বি‌ভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হলো। পাশাপা‌শি ৮ লাখ ৮৭ হাজার ১০০ টাকা জ‌রিমানা আদায় করা হয়।

বিভাগীয় মৎস্য অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত বরিশাল বিভাগে ১ হাজার ৬১৭টি অভিযান পরিচালনা করা হয়েছে এবং ৬১৭টি মোবাইল কোর্ট করা হয়েছে। যেখানে গেলো ১৪ দিনে বরিশাল বিভাগের ১৭৮ বার বি‌ভিন্ন মৎস্য অবতরণ কেন্দ্র, ২ হাজার ৬৭৮ বার বি‌ভিন্ন মাছঘাট, ৪ হাজার ৫৯১ বার বি‌ভিন্ন আড়ত ও ২ হাজার ৯২২ বার বি‌ভিন্ন বাজার পরিদর্শন করেছে মৎস্য অধিদপ্তরে জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।

আর এ সময়ের অভিযানে ১০ হাজার ৮২৭ কেজি ইলিশ জব্দ করা হয়েছে। পাশাপাশি ৫‌ কো‌টি ১২ লাখ ৯৬ হাজার টাকা মূল্যের ২৫ লাখ ২ হাজার ৮০০ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে।

এছাড়া জব্দ হওয়া সামগ্রী নিলাম করে আয় হয়েছে ২ লাখ ১ হাজার ৯০০ টাকা।

মৎস্য বিভাগের সহকারী পরিচালক মো. নাসির উদ্দিন জানান, ১১ অক্টোবর মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত উপকূলের ৭ হাজার বর্গ কিলোমিটারের মূল প্রজনন স্থলসহ সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ ও বিপণন নিষিদ্ধ থাকছে। এ সময়ে বরিশাল বিভাগের ৩ লাখ ৭ হাজার ৮৪১ জেলেকে ২৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official