33 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ

মধ্যরাতে বিস্ফোরণে কাঁপল টেকনাফ সীমান্ত

কক্সবাজার টেকনাফের সীমান্ত এলাকা ফের মিয়ানমারের বোমা ও গোলাগুলির শব্দে কেঁপে উঠেছে। এতে আতঙ্কিত হয়েছেন স্থানীয় বাসিন্দারা। বিস্ফোরণের শব্দে রাতে অনেকের ঘুম ভেঙে যায় বলে জানা গেছে।

রোববার (২০ অক্টোবর) মধ্যরাত থেকে সোমবার ভোর পর্যন্ত টানা মর্টারশেল ও বোমা বিস্ফোরণে কেঁপে উঠে টেকনাফ সীমান্তবর্তী বাড়ি-ঘর।

বেশ কিছুদিন বন্ধ থাকার পরে টেকনাফের পৌরসভা, সদর, শাহপরীর দ্বীপ, সাবরাং, সেন্টমার্টিন, ও হ্নীলা এলাকায় ওই বিকট বিস্ফোরণের শব্দ ভেসে আসে বলে জানান স্থানীয়রা।

শাহপরীর দ্বীপ জেলে কমিটির সভাপতি আব্দুল গণি মাঝি জানান, রাতে মিয়ানমারের মগনি পাড়া, ফরি পাড়াসহ অনেক স্থানে গোলাগুলি হয়েছে, যার শব্দ আমরা শুনেছি।

টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়ার বাসিন্দা আরাফাত সানি জানান, মধ্যরাতে হঠাৎ বিস্ফোরণে আমার বাড়ির সকলে ভয় পেয়ে ঘুম থেকে জেগে ওঠে।

‘আমাদের বাড়ি-ঘর পর্যন্ত থরথর করে কেঁপেছে। আমার মনে হচ্ছে এটি বিশাল বোমা হতে পারে। ’

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী জানান, মধ্যরাতে মিয়ানমার থেকে বিস্ফোরণের শব্দে আমাদের এলাকার বাসিন্দারা আতঙ্কিত হয়েছে। এতবড় আওয়াজ কখনো শুনিনি।

টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবির) অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ জানান, এ রকম ফায়ারিং এর শব্দতো প্রতিদিন হচ্ছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। বিজিবি সব সময় সতর্ক আছি।

উল্লেখ্য, মিয়ানমারে আরাকান রাজ্যসহ মংডু শহর দখলে নিতে প্রতিদিন আরাকান আর্মি ও সেই দেশের জান্তা সরকারের বাহিনীর মধ্যে চলছে অভ্যন্তরীণ সংঘাত। ওই সংঘাতে এক বাহিনী অপর বাহিনীকে পরাস্ত করতে যে মর্টারশেল ও বোমা ব্যবহার করেন সেই বিস্ফোরণের বিকট শব্দই বাংলাদেশের দক্ষিণ সীমান্ত টেকনাফে ভেসে আসে।

সম্পর্কিত পোস্ট

আশুলিয়ায় আজও পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ, যানজট

banglarmukh official

যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ১৬ জেলের কারাদণ্ড

banglarmukh official

রেললাইনে মিলল গৃহবধূর লাশ

banglarmukh official

দ্বিতীয় বিয়ে করায় প্রথম স্ত্রীর হাতে ইমাম খুন

banglarmukh official

যেসব স্থানে স্বল্পমূল্যে বিক্রি হচ্ছে আলু-ডিমসহ ১০ কৃষিপণ্য

banglarmukh official

‘আজ ওর ফল প্রকাশ হলো, কিন্তু মেয়েটা আমার নেই’

banglarmukh official