33 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে বরিশালে হেফাজতের বিক্ষোভ

বিশ্বনবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি ও ইসলাম ধর্মকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে হিন্দু ধর্মগুরু রামগিরি মহারাজ ও বিজেপি বিধায়ক নিতিশ রানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বেলা ১১টায় নগরের অশ্বিনী কুমার হলে হেফাজতে ইসলাম বাংলাদেশ বরিশাল মহানগরের আয়োজনে এ সমাবেশ আয়োজন করা হয়।

সমাবেশ শুরুর আগে নগরের বিভিন্ন মাদরাসার শিক্ষক ও ছাত্ররা নিজ নিজ ব্যানার, ফেস্টুন সহকারে মিছিল নিয়ে সমাবেশে যোগ দেয় এবং সমাবেশস্থলের সামনের সড়কে পুরোহিত রামগিরি ও সংসদ সদস্য নিতেশ নারায়ণের কুশপুতুল দাহ করে বিভিন্ন স্লোগান দেয়।

হেফাজত ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমির ও বরিশাল মহানগর আমির হাফেজ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, মানবতার শ্রেষ্ঠ মহামানব হজরত মোহাম্মদকে (সা.) অপমান করার মধ্যে দিয়ে মানবতার আদর্শকে অপমান করা হয়। পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করতে শেখায় না। যারা এসব করে তারা উগ্র। বিশ্বনবী পুরো বিশ্বের শান্তির বার্তা নিয়ে এসেছিলেন। তাকে নিয়ে অবমাননাকর কোনো কথা কোনো মুসলিম সহ্য করবে না। শুধু মুসলিমরাই নয় হিন্দু ধর্মাবলম্বীদেরও এ হীন কর্মকাণ্ডে প্রতিবাদ করা উচিত।

বক্তারা বলেন, ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ এবং তাকে সমর্থনকারী বিজেপির সংসদ সদস্য নিতেশ নারায়ণ রানের বিরুদ্ধে থানায় অসংখ্য মামলা হলেও এখনো রাজ্য সরকার তাদের গ্রেপ্তার না করায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করতে হবে।

সমাবেশ থেকে বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, বিশ্ব নবীর অপমান বরদাশত করা হবে না। এছাড়াও ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় আন্তর্জাতিক আইনের মাধ্যমে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

সমাবেশে এ সময় বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ বরিশাল মহানগর উপদেষ্টা মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, মুফতি শাব্বির আহাম্মেদ, হেফাজতে ইসলাম বাংলাদেশ বরিশাল মহানগর নায়েবে আমির, মাওলানা মির্জা নূরুর রহমান বেগ, মাওলানা আহমাদ আলী কাসেমী, মাওলানা মুজাম্মেল হুসাইন খান, মাওলানা কাজী আব্দুল মান্নান, মাওলানা তৌফিকুল ইসলাম, মাওলান শামছুল আলম, সাধারণ সম্পাদক মাওলান রুহুল আমিন, মুফতি রফিকুল ইসলাম, মাওলানা আবু বক্কর সিদ্দিক, মুফতি মিজানুর রহমানসহ হেফাজতে ইসলামের মহানগরীর বিভিন্ন নায়েবে আমিরসহ নেতারা।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সমাবেশস্থলে এসে শেষ হয়।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official