33 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ

যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ১৬ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার যমুনা নদীতে মা ইলিশ শিকার চলছে। গত ৮ দিনে ১৬ জেলেকে আটকে পর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। রোববার দিনভর ১১ জনকে আটক করা হয়।

জানা গেছে, চৌহালী উপজেলার উমারপুর, শৈলজানা, বাঘুটিয়া, সদিয়া চাঁদপুর ইউনিয়নের যমুনা নদীতে দিনে ও রাতে ইলিশ ধরা হচ্ছে। ওই মাছ বিক্রির জন্য প্রত্যন্ত চর এলাকায় বসানো হয়েছে অস্থায়ী বাজার। সেখানে প্রকাশ্যে ইলিশ বিক্রি করা হচ্ছে। এখান থেকে মাছ কিনে ব্যবসায়ীরা জেলার বিভিন্ন হাটবাজারে ও ফেরি করে বিক্রি করছেন।

যমুনার চরে ঘোরজান ইউনিয়নের কড়িতলায় অস্থায়ী ইলিশের হাট বসানো হয়েছে। সেখানে প্রতিদিন ভোরে মাছ কেনা-বেচা হয়। এ ছাড়া যমুনা তীরের মিটুয়ানী, দত্তকান্দি, দক্ষিণ খাষকাউলিয়া (জনতা স্কুলসংলগ্ন), বিনানুই বাজার, আজিমুদ্দির মোড়, খগেন ঘাট ও চর ছলিমাবাদ বাজারসহ বেশ কয়েকটি পয়েন্টে চলছে বেচা-কেনা।

চৌহালী উপজেলা মৎস্য কর্মকর্তা তানভীর হাসান মজুমদার জানান, সরকারি নিষেধাজ্ঞার সময় মা ইলিশ শিকার বন্ধে অভিযান অব্যাহত রয়েছে। গত ৮ দিনে আটককৃত ৮ জনের জরিমানা ও ৮ জনের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। এছাড়া ২০ লাখ টাকা মুল্যের প্রায় ২ লাখ মিটার জাল ও ১০৬ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

আশুলিয়ায় আজও পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ, যানজট

banglarmukh official

রেললাইনে মিলল গৃহবধূর লাশ

banglarmukh official

মধ্যরাতে বিস্ফোরণে কাঁপল টেকনাফ সীমান্ত

banglarmukh official

দ্বিতীয় বিয়ে করায় প্রথম স্ত্রীর হাতে ইমাম খুন

banglarmukh official

যেসব স্থানে স্বল্পমূল্যে বিক্রি হচ্ছে আলু-ডিমসহ ১০ কৃষিপণ্য

banglarmukh official

‘আজ ওর ফল প্রকাশ হলো, কিন্তু মেয়েটা আমার নেই’

banglarmukh official