33 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বিনোদন

যেভাবে সাজগোজ করে থাকেন কারিনা

বিনোদন জগতের যে কোনো অনুষ্ঠান, পার্টি কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডায় কখনই বিশেষ চড়া মেকআপে দেখা যায় না বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খানকে। অনেক সাক্ষাৎকারে কারিনাকে এও বলতে শোনা গেছে যে, তিনি চোখে মেকআপের ক্ষেত্রে ‘অল্পেই বেশি’ তত্ত্বে বিশ্বাস করেন। তাই নো মেকআপ লুকে স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি।

এ ছাড়া অভিনেত্রীরা বিনা সাজগোজে তো কোথাও যেতে পারেন না। এ ক্ষেত্রে কারিনার সাজগোজের উপকরণ সামান্যই। বিশেষ করে চোখে মেকআপের ক্ষেত্রে তিনটি জিনিস ব্যবহার করেন এ অভিনেত্রী। আর মেনে চলেন সহজ কিছু নিয়ম। এর মধ্যে কারিনার চোখের সাজ—

কারিনার হালকা চোখের সাজ সম্পূর্ণ হয় আইল্যাশ কার্লার, স্বচ্ছ মাশকারা ও কাজল পেনসিলে। প্রথমে নিজের ঘন ভ্রুকে মাশকারা দিয়ে গুছিয়ে নেন তিনি। দরকার পড়লে ভ্রুতে ব্যবহার করেন কাজল বা আইব্রো পেনসিল। এরপরে আইল্যাশ কার্লার দিয়ে চোখের পল্লব ‘কার্ল’ করে তাতে এক পরত স্বচ্ছ মাশকারা ব্যবহার করেন। শেষে কাজলের টান দেন চোখের ওপর এবং নিচের পাতার ওয়াটারলাইনে। তবে চোখের পল্লবকে ঘন দেখানোর জন্য কয়েকটি নিয়ম মেনে চলেন অভিনেত্রী। সেই নিয়মগুলো অনুসরণ করতে পারেন আপনিও।

কীভাবে ব্যবহার করবেন আইল্যাশ কার্লার

১. সবসময় আইল্যাশ কার্লার ব্যবহার করতে হবে মাশকারা ব্যবহার করার আগে। কারণ তা না হলে মাশকারা কার্লারে লেগে তাতে চোখের পল্লব আটকে গিয়ে ক্ষতি হতে পারে।

২. ব্যবহার করার সময়, মাথা সামান্য সামনের দিকে ঝুঁকিয়ে নিন, যাতে চোখের পাতা এবং চোখের পল্লবের মধ্যে তফাৎ করতে সুবিধা হয়।

৩. আইল্যাশ কার্লারকে ব্যবহার করুন চোখের পাতার একেবারে গোড়ায়। তাতে চোখের পল্লবের কোকড়ানো ভাব বা ‘কার্ল’ অনেক বেশি স্বাভাবিক দেখাবে।

৪. খুব বেশি জোরে চাপ দেবেন না। স্বাভাবিক চাপ দিয়ে ৫ সেকেন্ড রেখে দিন। যদি খুব ঘন চোখের পল্লব হয়, তবে রাখুন ১০ সেকেন্ড।

৫. মাশকারা কখনই চোখের পল্লবের গোড়ায় ব্যবহার করবেন না। তাতে চোখের পাতা ভারি হয়ে নিচের দিকে নেমে আসতে পারে।

৬. আইল্যাশ কার্লার নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন। রাবারের প্যাড খারাপ হচ্ছে বুঝতে পারলে বদলে ফেলুন। বেশিরভাগ কার্লারের সঙ্গেই অতিরিক্ত রাবারের প্যাড দেওয়া হয়।

সম্পর্কিত পোস্ট

আইনি ব্যবস্থা নিচ্ছেন কেয়া

banglarmukh official

দুই ছেলেকে যেভাবে আগলে রাখেন নুসরাত

banglarmukh official

কারিনাকে প্রথম দেখার অভিজ্ঞতা জানালেন সাইফ

banglarmukh official

শুটিং সেটে শাকিবকে হিন্দি শেখাতেন সোনাল

banglarmukh official

তৃতীয় বিয়ের প্রশ্নে যা বললেন আরবাজ খান

banglarmukh official

আবারও মা হচ্ছেন কোয়েল

banglarmukh official