28 C
Dhaka
অক্টোবর ২৫, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ক্রিকেট খেলাধুলা

এশিয়া কাপে সেরা ব্যাটসম্যান হতে পারেন তামিম

আগামী শনিবার পর্দা উঠবে এশিয়া কাপের। আবুধাবিতে উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। আর এই টুর্নামেন্টে ভারত-পাকিস্তানের তারকা খেলোয়াড়দের পেছনে ফেলে টাইগার ড্যাশিং ওপেনার তামিম ইকবাল হতে পারেন সেরা ব্যাটসম্যান, এমনটাই বলছে ভারতের জনপ্রিয় বাংলা সংবাদপত্র । সংবাদ মাধ্যমটি বলছে, অনেকের মতে এবারে অন্যদের পিছনে ফেলে সেরা ব্যাটসম্যান হওয়ায় যথেষ্ট সুযোগ আছে বাংলাদেশের তামিম ইকবালের। এর জন্য কিছু কারণও ব্যাখ্যা করেছে সংবাদ মাধ্যমটি। তুলে ধরেছেন গত এক বছরে তার পারফরম্যান্সের বিষয়টিও।

প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের সব ধরনের ক্রিকেটে প্রশ্নাতীতভাবে সেরা ব্যাটসম্যান তামিম। সব ধরনের ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারী তামিম মাঝে কিছুদিন চোট আঘাতের জন্য মাঠের বাইরে ছিলেন। বাংলাদেশের কাছে খুশির খবর তিনি এখন সম্পূর্ণ ফিট। এশিয়া কাপে মাঠে নামবেন। নিঃসন্দেহে তাঁর কাছ থেকে চমকের অপেক্ষায় থাকবেন ক্রিকেটপ্রেমীরা।

সংযুক্ত আররের মাটিতে খেলার তেমন অভিজ্ঞতা নেই বাংলাদেশের বর্তমান দলটির। দুবাই-আবুধাবির পিচ কী রকম আচরণ করবে তা জানা না থাকাটা দলের পক্ষে বড় সমস্যার।

আর ঠিক এখানেই অন্যদের পিছনে ফেলে দিয়েছেন তামিম। যে কয়েক জন বাংলাদেশির অভিজ্ঞতা আছে আরব আমিরাতের মাটিতে খেলার, তাঁদের মধ্যে তামিম অন্যতম। পিএসএল-এ খেলার সুবাদে সেখানকার পিচ তামিমের খুবই পরিচিত।

বর্তমানে অসাধারণ ফর্মে রয়েছেন তামিম। শেষ এক বছরে এশিয়ার অন্যতম সেরা এক দিনের ব্যাটসম্যান তিনি। এই সময় ৯টি ম্যাচ খেলেছেন। করেছেন ৮০.২৮ গড়ে ৫৬২ রান।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ সিরিজেও দারুণ খেলেন তামিম। সাম্প্রতিক ফর্ম এশিয়া কাপে ধরে রাখতে পারলে বিপক্ষের কাছে বড় সড় মাথা ব্যথার কারণ হয়ে উঠবেন তিনি।

সম্পর্কিত পোস্ট

ভারতকে হারিয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ

banglarmukh official

সাকিবের নতুন ভিডিও ভাইরাল

banglarmukh official

দ.আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ অলআউট ১০৬

banglarmukh official

বিদায়ী টেস্ট খেলতে দেশে ফেরা হচ্ছে না সাকিবের

banglarmukh official

শাহিন বাবর নাসিম বাদ, যা বললেন আফ্রিদি

banglarmukh official

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানি লেগ-স্পিনার

banglarmukh official