31 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ক্রিকেট খেলাধুলা প্রচ্ছদ

‘ইংল্যান্ডকে হারানোর পরই আত্মবিশ্বাস বেড়েছে’

এটা কি টেস্টে বাংলাদেশের সেরা জয়? নাকি ইংল্যান্ডকে হারানোই টেস্টে টাইগারদের সেরা সাফল্য? আজ দুপুরে শেরেবাংলায় তাইজুল ইসলামের বলে অস্ট্রেলিয়ার শেষ ব্যাটসম্যান হ্যাজলউড লেগ বিফোর উইকেটের ফাঁদে জড়ানোর পর থেকে ঘুরেফিরে এ প্রশ্নই উঁকি দিচ্ছে সবার মনে।

বাংলাদেশ ভক্ত ও সমর্থকদের বড় অংশ অস্ট্রেলিয়ার সঙ্গে আজকে পাওয়া জয়কে সবচেয়ে বড় সাফল্য বলে ভাবছেন। আবার কেউ কেউ ইল্যান্ডের বিপক্ষে এই শেরেবাংলায় ১০৮ রানের জয়কেই সবচেয়ে স্মরণীয় সাফল্য বলে মনে করছেন।

খেলা শেষে শেরেবাংলার প্রেস কনফারেন্সে সাকিব আল হাসানের কাছেও ছুড়ে দেয়া হলো এ প্রশ্ন। সাকিব অবশ্য ওই দুই জয়ের কোনোটাকেই কম বলে ভাবছেন না। সাকিব মনে করেন, দুটি জয়ই সমান। কোনোটারই গুরুত্ব কম নয়।

তার মূল্যায়ন- ইংল্যান্ডের বিপক্ষে পাওয়া জয় এবং কলম্বোয় শতমতম টেস্টে শ্রীলঙ্কাকে হারানো- সবগুলোই প্রায় সমান। সাকিবের ব্যাখ্যা, ‘আসলে দুটি জয়ই গুরুত্বপূর্ণ। আমি মনে করি আজকের জয়, ইংল্যান্ডের সঙ্গে জয়- আমাদের বিশ্বাস, বোধ ও উপলদ্ধিকে করেছে জাগ্রত। আমাদের জেতার বিশ্বাস শুরু হয়েছে ইংলিশদের হারানোর পর। আমরা যে ক্যামব্যাক করতে পারি, সেই বিশ্বাস জন্মেছে তখন। আমরা এ ম্যাচেও লড়ে জিতেছি। আগে এটা করতে পারতাম না। আগে হলে হাল ছেড়ে দিতাম! এটা একটা বড় অর্জন আমাদের জন্য।’

মোদ্দাকথা, সাকিব বলতে চান, লড়াইয়ের মানসিকতা ও দৃঢ়তার জন্ম হয়েছে ইংল্যান্ডকে হারানোর পর। আবার শ্রীলঙ্কাকে হারানোও তার মতে বড় অর্জন। লঙ্কা বিজয় সম্পর্কে সাকিবের ব্যাখ্যা, ‘শ্রীলঙ্কায় অনেক বড় দলেরই সাফল্য কম। শ্রীলঙ্কায় গিয়ে ভারত ছাড়া খুব বেশি কেউ ভালো করেনি। আমরা পেরেছি। বাইরে জিততে পারি, সেটাও আমাদের জন্য বড় ব্যাপার ছিল।’

সম্পর্কিত পোস্ট

রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

banglarmukh official

সাকিবের নতুন ভিডিও ভাইরাল

banglarmukh official

দ.আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ অলআউট ১০৬

banglarmukh official

বিদায়ী টেস্ট খেলতে দেশে ফেরা হচ্ছে না সাকিবের

banglarmukh official

শাহিন বাবর নাসিম বাদ, যা বললেন আফ্রিদি

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official