27 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

বরিশাল সিটি নির্বাচনে লড়বেন না মনীষা

বরিশাল নগরীর ফ‌কিরবা‌ড়ি রোডে বাস‌দের কার্যাল‌য়ে বুধবার বেলা ১১টার দিকে সংবাদ স‌ম্মেল‌নে লিখিত বক্তব্যে নির্বাচনে কেন লড়বেন না, তা জানান মনীষা।

বরিশাল সিটি করপোরেশনে ১২ জুন অনুষ্ঠেয় নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বাসদ ব‌রিশাল জেলা শাখার সদস‌্য স‌চিব ও গত সি‌টি নির্বাচ‌নে মেয়র পদপ্রার্থী ডা. মনীষা চক্রবর্তী।

নগরীর ফ‌কিরবা‌ড়ি রো‌ডে বাস‌দের কার্যাল‌য়ে বুধবার বেলা ১১টার দিকে সংবাদ স‌ম্মেল‌নে এ ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নির্বাচনে কেন লড়বেন না, তা জানান মনীষা।

তিনি ব‌লেন, ‘গত নির্বাচ‌নের দিন সকাল থে‌কে সমস্ত কে‌ন্দ্রে প্রকা‌শ্যে ভোট ডাকা‌তির ঘটনা ঘ‌টে‌ছি‌ল। সাধারণ মানুষ যখন এই দৃশ‌্য দে‌খে হতবাক ও হতাশ, তখন এই জঘন‌্য ভোট ডাকা‌তির বিরু‌দ্ধে কে‌ন্দ্রে কে‌ন্দ্রে আমরাই রু‌খে দাঁড়ি‌য়েছিলাম। আমিসহ আমার কর্মী ও এজেন্টরা ক্ষমতাসীন দ‌লের হামলার শিকার হ‌য়ে‌ছি‌ল। এক‌টি কে‌ন্দ্রে জাল ভোট দেয়া হা‌তেনা‌তে ধ‌রে‌ছিলাম। এসব কার‌ণে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন নির্বাচন এক‌টি নিকৃষ্ট নির্বাচন হি‌সে‌বে প‌রি‌চিত পে‌য়ে‌ছি‌লো।

‘নির্বাচ‌নের পর আমা‌কে নানাভা‌বে হয়রা‌নি, দ‌লের ওপর নানা ধর‌নের হামলা, আমার মু‌ক্তি‌যোদ্ধা বাবা‌কে রাজাকার হি‌সে‌বে চি‌হ্নিত করাসহ অনেক কিছুই সবাই দে‌খে‌ছেন।’

মনীষা ব‌লেন, ‘আমা‌দের দল বাসদ ও আমা‌দের রাজ‌নৈ‌তিক জোট বর্তমান প‌রি‌স্থি‌তি‌তে যেখা‌নে জনগণ পছন্দমতো প্রার্থী‌কে ভোট দি‌তে পা‌রে না,‌ সেই ধর‌নের প্রহস‌নের নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ ক‌রে‌ছে।

দলীয় সরকারের অধী‌নে আওয়ামী লী‌গের অনুগত দলসমূহ‌কে নি‌য়ে পাতা‌নো নির্বাচ‌নের যে আ‌য়োজন চল‌ছে, তা‌তে অংশ নি‌য়ে আমরা জা‌লিয়া‌তির নির্বাচন‌কে বৈধতা দি‌তে চাই না।

ইতিম‌ধ্যে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন নির্বাচ‌নে সরকা‌রি দ‌লের মেয়র প্রার্থী ঘোষণার পর আরও এক‌টি গা‌য়ের জো‌রের নির্বাচ‌নেরই ইঙ্গিত পাওয়া যা‌চ্ছে। ফ‌লে যে নির্বাচ‌নে জনগণ ভোট দি‌তে পার‌বে না, সে নির্বাচ‌নে অংশ নি‌য়ে আমরা জনগণকে বিভ্রান্ত কর‌তে চাই না।

তাই আগামী ১২ জুন হ‌তে যাওয়া ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশনের এই নির্বাচন আমরা বর্জন কর‌ছি। একই সা‌থে গনতণপ্রিয় ব‌রিশ‌ালবাসী‌কে প্রহস‌নের এই নির্বাচন বর্জন ক‌রে ভোট, ভাত ও গণতা‌ন্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে অংশগ্রহ‌ণের আহবান জানা‌চ্ছি।

সংবাদ স‌ম্মেলনে বাসদ কেন্দ্রীয় ক‌মি‌টির সম্পাদকমণ্ডলীর সদস‌্য জনার্দন দত্ত নান্টু, জেলা সদস‌্য মা‌নিক হাওলাদার, গোলাম রসূল, সন্তু মিত্রসহ দ‌লের নেতা-কর্মীরা উপ‌স্থিত ছি‌লেন।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official