28 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

বরিশাল সিটি নির্বাচন: বাড়তি তিন প্লাটুন বিজিবি চায় স্থানীয় প্রশাসন

আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ৩০টি ওয়ার্ডে দায়িত্ব পালন করছেন জেলা প্রশাসনের ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এদের পাশাপাশি নির্বাচনের আগে পড়ে পাঁচ দিনের জন্য ১০ প্লাটুন বিজিপি মোতায়েনের কথা জানিয়েছেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। যারা নির্বাচন কমিশন থেকে নিয়োগপ্রাপ্ত ১০ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের সঙ্গে স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন।

জেলা প্রশাসক বলেছেন, ‘বরিশালে ৭ প্লাটুন বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন। তবে আমরা আরও তিন প্লাটুন অতিরিক্ত বিজিবি মোতায়েনের জন্য চিঠি দিয়েছি। আমরা বিশ্বাস করি, এখানে আইন-শৃঙ্খলা অবস্থা অনেক ভালো আছে। এ অস্থা নির্বাচনের শেষ সময় পর্যন্ত অব্যাহত থাকবে। উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে আমরা আশা করছি। আর এই নির্বাচনটি সবার কাছে গ্রহণযোগ্য হবে।

অপরদিকে, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, ‘এখানে আমরা একটি সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই। পরিপত্রে যে পরিমাণ ফোর্স দেয়া হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তার সংখ্যা আরও বাড়ানো হচ্ছে। প্রতিটি কেন্দ্রে চারজন ফোর্স থাকবে।

তিনি বলেন, ‘ কিছু কিছু জায়গায় প্রয়োজনে নিরীক্ষায় এর সংখ্যা আরও বাড়ানো হয়েছে। ৪২টি কেন্দ্রে যেখানে নারী ভোটার রয়েছে, সেখানে আমরা নারী পুলিশ সদস্য দিচ্ছি। সাথে নারী আসনার সদস্য সংখ্যাও বাড়ানো হবে নারীদের কেন্দ্রগুলোতে।

এর বাইরে প্রতিটি স্ট্রাইকিং ও মোবাইল ফোর্সের সঙ্গে আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্যরা থাকবে। র‌্যাবের একটি ফোর্সও পাবো আমরা। এরবাইরে পরিপত্র অনুযায়ী সাত প্লাটুন বিজিবি মোতায়েনের কথা রয়েছে। তারা হয়তো দু-একদিনের মধ্যেই বরিশালে চলে আসবে। তারা কীভাবে কাজ করবে তার পরিকল্পনা কবে।

এসময় বিএমপি কমিশনার বলেন, ‘আসন্ন ১২ জুনের সিটি নির্বাচনে মানুষের ভীত হওয়ার কারণ নেই। এক কথায় ভোটাররা যাতে নিশ্চিন্তে-নির্বিঘেœ ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে আমরা সেই ব্যবস্থাই রাখছি।

উল্লেখ্য, আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। এখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন মেয়রসহ বিভিন্ন পদে মোট ১৬৭ জন প্রার্থী।
এদের মধ্যে ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১১৮ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে প্রার্থী ৪২ জন। এরমধ্যে সাধারণ ৭ নম্বর ওয়ার্ডে একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন বর্তমান কাউন্সিলর রফিকুল ইসলাম খোকন।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official