28 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

শনিবার (৩ মে) বিকেলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হল থেকে ২০০৬, ৩০০৫ ও ৫০০৯ নম্বর কক্ষ অভিযান চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করেন প্রভোস্ট আবু জাফর মিয়া। পরে এ ঘটনায় সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসে সন্ত্রাসবিরোধী মিছিল করে।

হলের আবাসিক শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, কক্ষগুলোতে বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগ নেতা তাহমিদ জামান নাভিদ এবং একই বর্ষের ইংরেজি বিভাগের তানজিম মঞ্জুসহ তাদের অনুসারীরা অবস্থান করে থাকে। অভিযানকালে কক্ষগুলো থেকে বেশ কিছু জিআই পাইপ, ১৩টি রড, দুটি বটি উদ্ধার করা হয়।

হলের আবাসিক শিক্ষার্থী ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রুম্মান ইসলাম জানান, হলের কয়েকজন শিক্ষার্থী নাভিদ, মঞ্জু ও আরও কয়েকজনকে শুক্রবার গভীর রাতে হলে অস্ত্র ঢোকাতে দেখা যায়। পরে শনিবার দুপুরে শিক্ষার্থীরা স্বপ্রণোদিত হয়ে ২০০৬ নম্বর কক্ষে তালা লাগিয়ে প্রভোস্টকে খবর দেন। বিষয়টি টের পেয়ে কক্ষটিতে অবস্থানরত শিক্ষার্থীরা জানালা দিয়ে দুটি বটি নিচে ফেলে দেয়। পরে প্রভোস্ট স্যার গিয়ে তালা খুলে এ কক্ষ থেকে দুই বস্তাবন্দি ২৫টি জিআই পাইপ উদ্ধার করে।

নামপ্রকাশে অনিচ্ছুক তিনজন আবাসিক শিক্ষার্থী জানান, ২০০৬ নম্বর কক্ষে অভিযান পরিচালনা করার পর ৩০০৫ এবং ৫০০৯ নম্বর কক্ষে অভিযান চালানো হয়। কক্ষ দুটি থেকে কয়েকটি জিআই পাইপ, রড ও মাদকদ্রব্য (গাঁজা) উদ্ধার করা হয়। এসব কক্ষগুলো বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা নাভিদ ও মঞ্জু নিয়ন্ত্রণ করতো।

সন্ধ্যায় মিছিলে অংশ নেওয়া শিক্ষার্থী ইরাজ রব্বানী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে অভিযান পরিচালনার জন্য দীর্ঘদিন ধরে কর্তৃপক্ষকে বলা হচ্ছে। কিন্তু তারা নানাভাবে গড়িমসি করেছে। আমরা চাই বিশ্বিবদ্যালয়ের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম গতিশীল রাখতে এবং সবার নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিক।’

এ ব্যাপারে হল প্রভোস্ট আবু জাফর মিয়া বলেন, ‘বিকেলে একটি কক্ষ তালা দেওয়ার খবর পেয়ে দ্রুত আমি হলে যাই এবং শিক্ষার্থীদের সামনে ২০০৬ নম্বর কক্ষে প্রবেশ করি। সেখান থেকে ২৫টি জিআই পাইপ উদ্ধার করা হয়। কক্ষটিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানজিদ মনজু, তাহমিদ জামান নাভিদ থাকে। এরপর আরও দুটি কক্ষে অভিযান চালিয়ে কিছু রড, বটি ও জিআই পাইপ পাওয়া গেছে। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official