28 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

নৌকার প্রার্থী খোকন সেরনিয়াবাত’র ৩৫ দফা ইস্তেহার ঘোষনা

আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন (বসিক) নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ‘নতুন বরিশাল গড়ার অঙ্গীকার জয় হোক শেখ হাসিনার’ এই শ্লোগন নিয়ে আগামী ১২ই জুন নির্বাচিত হলে তিনি নগরবাশির বিভিন্ন সমস্যা তুলে ধরে ৩৫টি সমস্যা দুর করার মাধ্যমে তার উন্নয়নমূলক কাজের নির্বাচনী ইস্তেহার ঘোষনা করেন।

১/ দীর্ঘদিন উন্নয়ন বঞ্চিত বরিশাল নগরীর উন্নয়নে নগর পরিকল্পনাবিদ,স্থপতিসহ বিশেষজ্ঞ সমন্বিত পরামর্শ ও দিক নির্দেশনায় একটি উন্ন জনবান্ধব বরিশাল নগর করা হবে।

২/নগরীর জলাবদ্ধতা দূরীকরন লক্ষে বিদ্যমান ড্রেনেজ ব্যবস্থা সংস্কার সহ নতুনভাবে ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করা হবে।

৩/নগরীর বর্ধিত এলাকার পানি ও বিদ্যুতের সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের উদ্যোগ গ্রহন করা সহ বিদ্যমান রাস্তাঘাটের সংস্কার ও নতন রাস্তা নির্মান করা হবে।

৪/জবাব দিহিীতা নিশ্চিতকরণে ‘জনতার মুখামুখি মেয়র’ শীর্ষক নিয়মিত মতবিনিময়ের মাধ্যমে ওয়ার্ডখিত্তিক সমস্যা সমাধান নিশ্চিত করব।

৫/সবার ‘সবার বরিশাল’ শীর্ষক অ্যাপের মাধ্যমে নগরবাশির নিকট থেকে নাগরীক সমস্যার অভিযোগ গ্রহন ও তা সার্বক্ষনিক তদারকির মাধ্যমে সমাধান পূর্বক নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে।

৬/বরিশাল সিটি কর্পোরেশনকে সন্ত্রাস,চাঁদাবাজ,দূর্নীতি ও মাদকমূক্ত নগর গড়ে তোলা হবে।৭/নগরীর হকারদের পূর্নবাসন করা হবে।

৮/ প্রতিটি ওয়ার্ডকে সিসি ক্যামেরায় নিয়ে আসার মাধ্যমে বরিশালকে ডিজিটাল বরিশাল গড়ে তোলা হবে।৯/ নগরীর রাস্তার নাম মুক্তিযোদ্ধা ও বিশিষ্টজনদের নামে নামকরন করা হবে।

১০/বরিশাল সংক্ষালঘু সম্প্রদায়ের অধিকার নিশ্চিত করার মাধ্যমে অসাম্প্রদায়িক নগর গড়ে তোলা হবে। ১১/ শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশ নিশ্চিত করার লক্ষে নগরীতে বিনোদন কেন্দ্র ও পার্ক নির্মাণ করা হবে।১২/ বরিশালকে শিল্প,বাণিজ্য ও একটি পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা সহ ৩৫টি বিভিন্ন উন্নয়নের বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দিয়ে ইস্তোহার পাঠ করেন মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)।

আজ বুধবার (৭ইজুন) বেলা ১২টায় নগরীর বগুড়ারোডস্থ ক্রাউন কনভেনশন কমিউনিটি হল রুমে এই নির্বাচনী ইস্তেহার বিভিন্ন গণমাধ্যম কর্মী ও নিজস্ব দলীয় নেতা কর্মীদের উপস্থিতিতে ইস্তেহার পাঠ করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন নৌকা প্রতীকের নির্বাচনী প্রধান সমন্বয়কারী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাড,আফজালুল করীম,এ্যাড, লস্কর নুরুল হক, এ্যাড, কে.বিএস আহমেদ কবীর, এ্যাড আনিস উদ্দিন শহীদ,কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এ্যাড,বলরাম পোদ্দার,কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা ইসাহাক আলী খান পান্না, জাসদ নেতা এইচ.এম মহসিন,মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এই সময় গণমাধ্যমে কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি বলেন, তার নিজের প্রতি বিশ্বাস আছে যে, সততার সহিত কাজ করার মাধ্যমে বরিশালকে উন্নত একটি শহর গড়ার মাধ্যমে নগরবাশির শান্তি ফিরিয়ে আনা সম্ভব হবে।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official