28 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

বরিশাল নগরীর মানুষ এখন শান্তিতে নিঃশ্বাস নিতে পারছে : পানি সম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল সদর আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেছেন,‘বরিশাল নগরীর মানুষ এখন শান্তিতে নিঃশ্বাস নিতে পারছে। আমি আপনাদের বলেছিলাম, খোকন সেরনিয়াবাত নির্বাচিত হওয়ার পর বরিশালের সড়ক সংস্কারের কাজ করবো। তবে কিছু বাধ্যবাধকতার কারণে সেটা সম্ভব না হলেও যথাসাধ্য চেষ্টা করবো।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে বরিশাল নগরীর একটি কনভেনশন হলে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

এসময় জাহিদ ফারুক আরও বলেন,‘মানুষ আমাকে দেবতা বলে। বাংলাদেশের অনেক এলাকায় আমি গিয়েছি। তাদের আমি সাধ্যমত সহায়তা করেছি। আমি নিজ সংসদীয় এলাকা থেকে মন্ত্রণালয়ে বেশি সময় দিয়েছি।’

তিনি বলেন, ‘বরিশালটা একেবারে নষ্ট হয়ে গিয়েছিলো। ভেনিস রূপের বরিশাল ভ্যানিস হয়ে গিয়েছে। নতুন মেয়রকে নিয়ে আমাদের বরিশালকে ফিরিয়ে আনবো। নগরীর সাতটি খাল খনন করে নাব্যতা ফিরিয়ে আনবো। যাতে করে সামনের বছর থেকে বরিশালে জলাবদ্ধতা না হয়।’

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, মাছঘাট, বাসস্ট্যান্ড, বাজার ঘাট দখলের সাথে আমি বা নতুন মেয়রের কোনো সম্পৃক্ততা নেই। আমাদের অনুসারী পরিচয়ে এসব করার সুযোগ নেই। এগুলো টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে সব কিছু করবো।

চারবছর পার হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কেন মতবিনিময় সভা করছেন এবং সাংবাদিকদের ফোন কল রিসিভ করেন না কেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবের কোনো সদুত্তর দিতে পারেননি জাহিদ ফারুক। তবে তিনি বলেছেন, যাদের নম্বর সেভ করা সেগুলো তিনি কলব্যাক করেন।

বরিশাল সিটি মেয়র সাদিক আব্দুল্লাহর পরিকল্পনায় করা সিএন্ডবি রোডের শিশুপার্ক স্থানান্তরের বিষয়ে স্থানীয় কাউন্সিলরদের সাথে কথা বলে ব্যবস্থা নেবেন বলে জানান।

মতবিনিময় সভায় সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহামুদুল হক খান মামুন উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official