31 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

বরিশালে এনজিওর কিস্তি বাকি, ২ বছরের সন্তানসহ কারাগারে গৃহবধূ

বরিশালের আগৈলঝাড়ায় এনজিওর কিস্তির টাকা দিতে না পারায় শিশু সন্তানসহ এক গৃহবধূকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে। গ্রেপ্তার অভিযানে কোনো নারী পুলিশ না নিয়ে যাওয়ায় গৃহবধূর শাশুড়িকেও থানায় নিয়ে আসে পুলিশ। রাতভর তাকেও থানায় রাখা হয়। এ ঘটনায় ক্ষোভ জানিয়েছেন গ্রেপ্তার হওয়া গৃহবধূর স্বজনেরা।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের তালতারমাঠ গ্রামের শ্যামল হালদারের স্ত্রী নুপুর মধু (২৬) কালুরপাড় এলাকার বাংলাদেশ ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) নামে একটি এনজিও থেকে এক বছর আগে ৪০ হাজার টাকা ঋণ নেন।

আর্থিক অনটনের কারণে নিয়মিত কিস্তির টাকা পরিশোধ করতে পারেননি তিনি। সর্বশেষ তার কাছে ১৭ হাজার টাকা পাওনা ছিল ওই এনজিওর। ঋণের টাকা খেলাপি হওয়ায় বিডিএস কর্তৃপক্ষ সমিতির সদস্য নুপুর মধুর নামে বরিশাল আদালতে মামলা করেন। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

ভুক্তভোগীর স্বজনেরা জানান, নুপুর মধুকে গ্রেপ্তারের জন্য আগৈলঝাড়া থানা-পুলিশের উপপরিদর্শক (এসআই) আমিরুল ইসলামের নেতৃত্বে শুক্রবার গভীর রাতে নারী পুলিশ ছাড়াই থানা-পুলিশের একটি দল অভিযান চালায়। বাড়ি থেকেই নুপুর মধুকে গ্রেপ্তার করা হয়। আবার মামলার আসামি না হলেও তাঁর দুই বছরের ছেলে কৌশিক হালদার ও শাশুড়ি শ্রীমতি হালদারকে (৫৫) আটক করে থানায় নিয়ে যান পুলিশের এসআই আমিরুল ইসলাম।

এ বিষয়ে আগৈলঝাড়া থানার এসআই আমিরুল ইসলাম বলেন, আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকায় নুপুর মধুকে গ্রেপ্তার করা হয়েছে। নারী পুলিশ নিয়ে না যাওয়ায় নুপুর মধুর শাশুড়ি শ্রীমতি হালদারকে সঙ্গে নিয়ে আসা হয়। পরে গতকাল সকালে শ্রীমতি হালদারকে ছেড়ে দিয়ে নুপুর মধুকে সন্তানসহ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

শিশুটির বাবা ঢাকায় থাকায় তাকে মায়ের সঙ্গেই রাখা হয়েছে বলে দাবি ওই পুলিশ কর্মকর্তার।

গৃহবধূর শাশুড়ি শ্রীমতি হালদার জানান, নুপুরের দুই বছরের সন্তান ছাড়া সে যাবে না বলে জানায়। তখন পুলিশ সন্তানসহ তাকে আদালতে পাঠায়।

বিডিএসের নির্বাহী পরিচালক এস এস এইচ কবির বলেন, ‘কিস্তি না দিলে তো মামলা হবেই। আসামি নারীকে সন্তানসহ কারাগারে পাঠানোর বিষয়ে আমি জানি না।

সম্পর্কিত পোস্ট

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official

আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

banglarmukh official

বরিশালে বিএনপি অফিস ভাঙচুরে অভিযোগে সাদ্দাম শাহ‍্ গ্রেপ্তার

banglarmukh official