28 C
Dhaka
সেপ্টেম্বর ২১, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
ক্রিকেট খেলাধুলা প্রচ্ছদ

টেস্টে বিদেশের মাটিতে এটাই বাংলাদেশের সেরা সাফল্য?

পাকিস্তানকে ২-০ ব্যবধানে উড়িয়ে দুই ম্যাচ টেস্ট সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। এই সিরিজ জয়কে দেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অর্জন হিসেবে দেখছেন ক্রিকেটবোদ্ধারা।

টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর দীর্ঘ সময় পেরিয়ে গেলেও এই ফরম্যাটে বাংলাদেশের সাফল্য এসেছে কালেভদ্রে। যেটুকু সাফল্য এসেছে তার বেশিরভাগই আবার ঘরের মাঠে স্পিন সহায়ক উইকেটে খেলে। তবে এবার পাকিস্তানে ঘটেছে ব্যতিক্রমী ঘটনা।

পেস সহায়ক উইকেটেও নিজেদের জহর দেখিয়েছেন টাইগার স্পিনাররা। আবার পেসাররাও পিছিয়ে ছিলেন না। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে তো পাকিস্তানের দশ উইকেটের সবকটি পেসাররাই ঝুলিতে পুরেছেন। আর ব্যাটিংয়ে সেঞ্চুরিয়ান মুশফিক-লিটনরা দলকে আস্থা জুগিয়েছেন।

সবমিলিয়ে টিম পারফরম্যান্সে বিদেশের মাটিতে এমন ঐতিহাসিক সাফল্য পেয়েছে বাংলাদেশ। পরিসংখ্যান বলছে, জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের পর তৃতীয় কোনো দেশের বিপক্ষে বিদেশের মাটিতে টেস্ট সিরিজ জয় করল লাল-সবুজের প্রতিনিধিরা।

ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দলের বিপক্ষে ২০০৯ সালে সিরিজ জয় করেছিল বাংলাদেশ। আর জিম্বাবুয়ের মাঠে তাদের বিপক্ষে ২০২১ সালের সিরিজ জয়ের ব্যবধান ছিল ১-০। তাই প্রতিদ্বন্দ্বিতার নিরিখে পাকিস্তানের বিপক্ষে এই সিরিজ জয় নিশ্চিতভাবেই আগের দুই সিরিজের চেয়ে অনেকটা এগিয়ে থাকবে।

সম্পর্কিত পোস্ট

তোফাজ্জলকে হত্যার আগে পরিবারের কাছে চাওয়া হয়েছিল ২ লাখ টাকা

banglarmukh official

ঢাবিতে পিটিয়ে হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জনকে থানায় সোপর্দ

banglarmukh official

সংবিধান সংস্কার কমিশনের প্রধান অধ্যাপক আলী রীয়াজ

banglarmukh official

অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান

banglarmukh official

সামান্য বৃষ্টিতেই পানির নিচে বরিশাল, খাল ভরাটকে দুষছেন বাসিন্দারা

banglarmukh official

সবার সহযোগিতায় নতুন বরিশাল উপহার দিতে চাই : নতুন জেলা প্রশাসক

banglarmukh official