31 C
Dhaka
অক্টোবর ২২, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
জেলার সংবাদ ঢাকা

যেসব স্থানে স্বল্পমূল্যে বিক্রি হচ্ছে আলু-ডিমসহ ১০ কৃষিপণ্য

রাজধানীর ২০টি স্থানে কৃষি পণ্যের ওপেন মার্কেট সেল (ওএমএস) কার্যক্রম চলছে। কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে রাজধানীর বিভিন্ন পয়েন্টে স্বল্পমূল্যে ৬ থেকে ১০ ধরণের এসব কৃষিপণ্য বিক্রি হচ্ছে। বাজারের তুলনায় কম দাম হওয়ায় এসব স্থানে ক্রেতাদের আগ্রহও বেশি দেখা গেছে।

সরেজমিন দেখা গেছে, রাজধানীর খাদ্য ভবনের সামনে এসব পণ্য কিনতে অনেকে ভিড় জমিয়েছেন। সেখানে প্রতিকেজি আলু ও পটল ৩০ টাকা, এক ডজন ডিম ১৩০ টাকা, পেঁপে ২০ টাকা কেজি এবং ৬০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

প্যাকেজ হিসেবে সরবরাহ করা হচ্ছে এবব পণ্য। প্যাকেজ মূল্য ৪শ থেকে ৬শ টাকা। বাজারে সবজির অস্বাভাবিক দাম হওয়ায় সকাল থেকেই ক্রেতাদের চাপ তৈরি হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রতিদিনই রাজধানীর বিভিন্ন পয়েন্টে স্বল্পমূল্যে এসব কৃষিপণ্য বিক্রি কার্যক্রম চলমান থাকবে। আরও কয়েকটি পয়েন্টে বিক্রির আওতা বাড়ানো হতে পারে বলেও জানা গেছে।

এর আগে, এসব পণ্য বিক্রির এমন উদ্যোগ গ্রহণ করে কৃষি বিপণন অধিদফতর। তারা জানায়, সরাসরি কৃষকের কাছ থেকে কিনে রাজধানীর নির্দিষ্ট স্থানগুলোতে সুলভ মূল্যে এই সবজিগুলো বিক্রি করা হবে।

উল্লেখ্য, এই কর্মসূচির আওতায় একজন গ্রাহক ৩০ টাকায় এক কেজি আলু (জনপ্রতি সর্বোচ্চ ৫ কেজি) , ১৩০ টাকায় এক ডজন ডিম, ৭০ টাকায় এক কেজি পেঁয়াজ, ২০ টাকায় ১ কেজি কাঁচা পেঁপে ও পাঁচ কেজি বিভিন্ন ধরনের সবুজ শাকসবজি প্যাকেজ আকারে কিনতে পারবেন।

কৃষি ও খাদ্য মন্ত্রণালয় সূত্র জানায়, প্রাথমিকভাবে রাজধানীর ২০টি স্থানে ট্রাক সেলের (ট্রাকে করে বিক্রি) মাধ্যমে এসব কৃষিপণ্য বিতরণ করা হবে। স্থানগুলো হচ্ছে সচিবালয় এলাকার খাদ্য ভবন, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১০, বাসাবো, বছিলা, রায়ের বাজার, রাজারবাগ, মুগদা উত্তর, মুগদা দক্ষিণ, পলাশী মোড়, হাজারীবাগ, মোহাম্মদপুর, গাবতলী, মহাখালী বাসস্ট্যান্ড, বেগুনবাড়ী, উত্তর খান, দক্ষিণ খান, কামরাঙ্গীরচর, রামপুরা ও জিগাতলা।

সম্পর্কিত পোস্ট

এইচএসসির ফল বাতিল দাবিতে ময়মনসিংহ বোর্ডে শিক্ষার্থীদের তালা

banglarmukh official

আশুলিয়ায় আজও পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ, যানজট

banglarmukh official

যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ১৬ জেলের কারাদণ্ড

banglarmukh official

রেললাইনে মিলল গৃহবধূর লাশ

banglarmukh official

মধ্যরাতে বিস্ফোরণে কাঁপল টেকনাফ সীমান্ত

banglarmukh official

দ্বিতীয় বিয়ে করায় প্রথম স্ত্রীর হাতে ইমাম খুন

banglarmukh official