27 C
Dhaka
অক্টোবর ২৩, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
বরিশাল

গৌরনদী বিএনপির ৪ নেতাকর্মী গ্রেফতার

দাবি করা চাঁদা না পেয়ে বাসায় ঢুকে ব্যবসায়ীকে মারধরের অভিযোগে বরিশালের গৌরনদী পৌর বিএনপির আহবায়কসহ বিএনপির ৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছেন স্থানীয় সেনা ক্যাম্পের সদস্যরা। এর আগে ওই ৪ নেতাকর্মীকে আসামি করে গৌরনদী থানায় একটি মামলা করেন ভুক্তভোগী।

মঙ্গলবার দিবাগত গভীর রাতে গৌরনদী পৌরসভার টরকী বন্দরের ফ্ল্যাক্সিলোডের ব্যবসায়ী ও ১নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক একেএম জামিল শিকদার ওরফে মিঠু শিকদার (৪৫) বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- গৌরনদী পৌর বিএনপির আহবায়ক এসএম জাকির শরীফ (৪৫), পৌর বিএনপির সদস্য ফরহাদ শরীফ (৪৫), বিএনপি কর্মী নজমুল হাসান মিঠু (৪৫), এসএম সজীব শরীফ (৩৮)। অভিযোগ পেয়ে তাৎক্ষণিক স্থানীয় সেনা ক্যাম্পের একদল সদস্য অভিযান চালিয়ে অভিযুক্ত বিএনপির ওই ৪ নেতাকর্মীকে আটক করে মঙ্গলবার দিবাগত গভীর রাতে গৌরনদী থানায় সোপর্দ করেছে।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ১নং আসামি নাজমুল হাসান মিঠু গত ১৮ অক্টোবর বিকালে বাদীর ব্যবহৃত মোবাইল ফোনে ফোন দিয়ে আর্মি ক্যাম্পে আসতে বলেন। আরও বলেন- আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে আমাকে অনেক জ্বালাইছিস। টরকী বন্দরে ব্যবসা করতে হলে আমাকে ১ লাখ ৫০ হাজার টাকা চাঁদা দিতে হবে। চাঁদা না দিলে টরকী বন্দরে ব্যবসা করতে পারবি না। এরপর বাদী সেনা ক্যাম্পে গিয়ে বিষয়টি জানান।

পরবর্তীতে আসামি মিঠু, তার খালাতো ভাই সজীব, ফরহাদ শরীফ, জাকির শরীফ মিলে গত ২২ অক্টোবর রাত ৮টার দিকে বাদীর টরকী বন্দর এলাকায় বাসায় ঢুকে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত টাকা দিতে অস্বীকার করলে আসামিরা বাদীকে কিল-ঘুসি মেরে জখম করে। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে আসামিরা চাঁদার জন্য আবার আসার কথা বলে চলে যায়।

গৌরনদী থানার ওসি মো. ইউনুস মিয়া জানান, চাঁদার দাবিতে মারধরের বিষয়টি বাদী স্থানীয় সেনা ক্যাম্পে গিয়ে অভিযোগ করলে মঙ্গলবার দিবাগত রাতে একদল সেনা সদস্য অভিযান চালিয়ে অভিযুক্তদের আটক করে বাদীকে নিয়ে গভীর রাতে থানায় আসেন। টরকী বন্দরের ব্যবসায়ী ও যুবলীগ নেতা মিঠু শিকদার বাদী হয়ে বিএনপির ৪ নেতাকর্মীকে আসামি করে মঙ্গলবার গভীর রাতে থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতদের বুধবার সকালে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

বিএনপি-জামায়াতসহ সব দলকে একতাবদ্ধ থাকতে হবে: মামুনুল হক

banglarmukh official

পায়রা সমুদ্রবন্দরের দিকে এগিয়েছে ঘূর্ণিঝড় ‘দানা’

banglarmukh official

মুলাদীতে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ জামায়াতের

banglarmukh official

বরিশাল বোর্ডে সেরা ঝালকাঠি, পিছিয়ে পটুয়াখালী

banglarmukh official

নগরে নতুন নতুন অটোরিকশা: কারখানা বন্ধে ওসিদের নির্দেশ

banglarmukh official

জমি নিয়ে বিরোধের জেরে যুবককে মারধরের অভিযোগ

banglarmukh official