অক্টোবর ২৪, ২০২৪
Bangla Online News Banglarmukh24.com
আন্তর্জাতিক খেলাধুলা প্রচ্ছদ ফুটবল বিশ্বকাপ ফুটবল

তারা এক গোল করলে ১০ হাজার শিশু খাবার পাবে

রাশিয়া বিশ্বকাপের অন্যতম দুই তারকা মেসি এবং নেইমার। সবার চোখ থাকবে তাদের দিকে। আর শিশুদের জন্য তো দুই তারকা অনুপ্রেরণার নাম, অনুসরণীয় নাম। রাশিয়া বিশ্বকাপের আসরে মেসি-নেইমারকে নিয়ে তাই নতুন একটি উদ্যোগ নিয়েছে মাস্টারকার্ড নামের একটি প্রতিষ্ঠান।

এই দুই তারকার একজন একটি করে গোল করলে ১০ হাজার স্কুল পড়ুয়া শিশুকে খাবার দেওয়ার উদ্যোগ নিয়েছে মাস্টারকার্ড। দক্ষিণ আমেরিকা এবং ক্যারিবিও অঞ্চলের ক্ষুধা পিড়ীত শিশুদের মধ্যে চালু থাকবে এই কার্যক্রম।

মাস্টারকার্ড এই দুই তারকার গোল প্রতি এই খাদ্য অনুদান দেবে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিকে (ডব্লিউএফপি)। বিষয়টি মেসি এবং নেইমারের কানে পৌঁছেছে। তারা দু’জনই এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। এছাড়া তাদের করা গোলের বিনিময়ে কিছু ক্ষুধার্ত শিশু খাবার পাবে ব্যাপারটাই তাদেরকে উচ্ছ্বসিত করেছে।

এ বিষয়ে মেসি বলেন, ‘আমি এই কর্মসূচির অংশ হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। এটা হাজারো শিশুর জীবনে পরিবর্তন আনতে সাহায্য করবে। আমাদের গোল অনেকের মুখের হাসি হয়ে ফুটবে বলে আশা করছি।’

ব্রাজিলিয়ান তারকা নেইমার এই কর্মসূচির অংশ হতে পেরে খুশি বলে জানান। তিনি বলেন, ‘আমরা নিশ্চিত করতে চাই যে এই অঞ্চলের প্রতিটি শিশুর এক প্লেট খাবার থাকবে এবং অনেক আশা থাকবে। আমরা দক্ষিণ আমেরিকানরা জানি এক সঙ্গে থাকলে অনেক বড় কিছু করতে পারি আমরা। আমরা এক সঙ্গে ক্ষুধার বিরুদ্ধে যুদ্ধ করতে পারি।’

সম্পর্কিত পোস্ট

পায়রা সমুদ্রবন্দরের দিকে এগিয়েছে ঘূর্ণিঝড় ‘দানা’

banglarmukh official

ভারতকে হারিয়ে সাফের সেমিফাইনালে বাংলাদেশ

banglarmukh official

সংবিধান বাতিল এবং রাষ্ট্রপতির অপসারণ দাবিতে জাতীয় ঐক্যের ডাক

banglarmukh official

রাষ্ট্রপতিকে পদত্যাগে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

banglarmukh official

সাকিবের নতুন ভিডিও ভাইরাল

banglarmukh official

যুক্তরাষ্ট্রের সিয়াটলের কাছে গুলির ঘটনায় নিহত ৫

banglarmukh official